কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিশ দিয়েই কলকাতা পুর ভোট করা হবে:হাইকোর্ট

This News is Presented by Shyam Sundar Jewellers

হাই কোর্টে ধাক্কা খেয়েছে বিজেপি। উচ্চ আদালতের সিঙ্গল বেঞ্চ এদিনই জানিয়ে দেয় যে কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিশ দিয়েই কলকাতা পুর ভোট করা হবে। এদিন বিচারপতি রাজশেখর মান্থার ডিভিশন বেঞ্চের তরফে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। ফলে খারিজ হয়ে গিয়েছে বিজেপি দাবি। পাশাপাশি কলকাতা হাইকোর্টের তরফে বলা হয়েছে, ভুয়ো ভোটার রুখতে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে কলকাতা পুলিশ এবং নির্বাচন কমিশনকে।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে ভোট। কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল বঙ্গ বিজেপি (BJP)। সোমবার তাদের আবেদন শোনেনি শীর্ষ আদালত। পরিবর্তে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেন বিচারপতিরা। বুধবার কেন্দ্রীয় বাহিনী নিয়ে মামলার শুনানি পিছিয়ে যায়। বৃহস্পতিবার বিচারপতি রাজশেখর মান্থার একক বেঞ্চে ওই মামলার শুনানি হয়।

This news is sponsored by STP Tax Consultant

হাই কোর্টের তরফ থেকে নির্বাচন পরিচালনার জন্য আস্থা রাখা হয়েছে রাজ্য পুলিশের উপরেই। পুরভোটে প্রয়োজন নেই কেন্দ্রীয় বাহিনীর, এ কথা জানিয়ে দিলেন বিচারপতি রাজশেখর মান্থা। পাশাপাশি বলা হল, যে প্রার্থীরা নিরাপত্তহীনতার অভিযোগ করেছিলেন, তাঁদের নিরাপত্তার জন্য যথাযথ পদক্ষেপ করবেন পুলিশ কমিশনার। অন্য কেউ অভিযোগ করলে প্রয়োজন বুঝে তাঁর নিরাপত্তার ব্যবস্থা করতে হবে পুলিশ কমিশনারকে। তখন সেই অভিযোগের তদন্ত করতে হবে। বিজেপির কেন্দ্রীয় বাহিনী চেয়ে করা মামলা খারিজ করে দিয়ে এমনই জানাল আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

14 − three =