মহুয়া ব্যানার্জির কন্ঠে মুক্তি পেল বাংলা মৌলিক গান ‘নেই তো কেউ তোর মত’

This News is Presented by Shyam Sundar Jewellers

বরুন দাস:  সম্প্রতি শ্রীনিবাস মিউজিকের প্রযোজনায় সংগীতশিল্পী মহুয়া ব্যানার্জির কন্ঠে মুক্তি পেয়েছে বাংলা মৌলিক গান ‘নেই তো কেউ তোর মত’।

 

This news is sponsored by STP Tax Consultant

 

বাংলা সঙ্গীতের ক্ষেত্রে মহুয়ার দৃষ্টিভঙ্গি বরাবরই ভিন্ন। তিনি সারা বছরই নতুন ধরনের কাজে নিজেকে ব্যস্ত রাখেন। পুজো উপলক্ষে মুক্তি পাওয়া এই গানেও তাই ভিন্নতা রয়েছে। গানের কথার সাথে স্বরমালিকা ব্যবহার মনে করিয়ে দেয় স্বর্ণযুগের শিল্পীদের কথা। গানটি মুক্তি পেয়েছে Srinivas Music ইউটিউব চ্যানেল থেকে।

 

সঙ্গীত জীবনের শুরু থেকেই মহুয়া কভার গানের পথে না গিয়ে নতুন বাংলা গান নিয়ে কাজ করে চলেছেন ও নতুন শিল্পীদের সুযোগ দিয়ে চলেছেন তার এক একটি অনন্য নির্মাণে। কখনো বিভিন্ন রাগরাগিণীর বন্দিশ, আবার কখনো নতুন সঙ্গীতায়জনে এই প্রজন্মের কাছে মনোগ্রাহী করে তোলার চেষ্টা করেছেন নজরুলগীতিকে।

মহুয়া বললেন, “সারা বছরই আমি বাংলা গান নিয়ে কাজ করি। তবে ভালো লাগে যখন বাংলা গান নিয়ে কাজ করার জন্য এগিয়ে আসেন বিভিন্ন প্রযোজনা সংস্থারা। আমি বিশেষভাবে কৃতজ্ঞ শ্রীনিবাস মিউজিকের কাছে যে তাঁরা নতুন বাংলা গানকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন। ছোটবেলায় আমরা সরগম এর সাথে গানের কথাকে মিলিয়ে গান শুনেছি নানা বিশিষ্ট শিল্পীর কন্ঠে, তবে সেই ধরনের গান জনপ্রিয় হলেও সংখ্যায় খুবই কম। যেহেতু আমি সব সময় নতুনত্ব করতে চেষ্টা করি তাই ভাবলাম এমনই একটা কাজ করা যাক। ইতিমধ্যে অনেকেই এই গানের প্রশংসা করেছেন। আশা করব গানটি সকলেরই ভালো লাগবে। একটাই অনুরোধ করবো ভালো কাজের পাশে থাকুন।”

গানটির কথা লিখেছেন কিংশুক চট্টোপাধ্যায়, সুর করেছেন তাপস দত্ত মার্কো। কিবোর্ড প্রোগ্রামিং করেছেন আবলু চক্রবর্তী, তবলা সঙ্গত করেছেন মিহির চক্রবর্তী। কিবোর্ড সঙ্গত করেছেন সমীর মজুমদার ও সুরজিৎ ঘোষ। বাঁশীতে রয়েছেন সুশান্ত নন্দী। গিটার সঙ্গত করেছেন তাপস দত্ত মার্কো। মিক্সিং ও মাস্টারিং করেছেন আলাপ সরদার। চিত্রগ্রহণ ও চিত্রসম্পাদনা করেছেন নীলার্ঘ্য ব্যানার্জি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 + nine =