ম্যান্ডেলার দেশে ভারত সেঞ্চুরিয়ান পার্কে প্রথম টেস্ট শুরু করেছে অধরার সন্ধান পেতে

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: রবিবার থেকে সেঞ্চুরিয়ান পার্কে সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেছে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। মোহাম্মদ আজহারউদ্দিন সচিন তেন্ডুলকার সৌরভ গাঙ্গুলী থেকে বর্তমান ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়, কেউ পারেননি দক্ষিণ আফ্রিকা থেকে সিরিজ জিতে আসতে। প্রত্যেককেই ফিরে আসতে হয়েছে খালি হাতে নেলসন ম্যান্ডেলার দেশ থেকে। এখন পর্যন্ত ১৯৯২ সাল থেকে ১৯১৮ সাল পর্যন্ত সাতটি সিরিজ খেলে ভারত জয় পেয়েছে মাত্র তিনটিতে।

কিছুটা ব্যতিক্রম ছিল ২০১০-১১ দক্ষিণ আফ্রিকা সফর। তিন ম্যাচের সিরিজ ড্র করেছিল ধোনির অধিনায়কত্বে ভারত। তিন ম্যাচের সিরিজ হয়েছিল ১-১।

This news is sponsored by STP Tax Consultant

পরবর্তী সময়ে আরও দুবার দক্ষিণ আফ্রিকায়
লাল বলেন লড়াইয়ে নেমেছিল ভারত। কিন্তু সিরিজ জয়ের স্বপ্ন অধরাই থেকে গেছে। শেষবার ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল ২০১৭-১৮ সালে বিরাট কোহলির নেতৃত্বে। তিন ম্যাচের সিরিজ দক্ষিণ আফ্রিকা জিতেছিল ২-১ -এ। তারপর আবার ২০২১-এ বিরাট কোহলির নেতৃত্বে ভারত দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে। এখন একটাই প্রশ্ন, ভারত এবার কি পারবে দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয় করতে। না স্বপ্ন স্বপ্নই থেকে যাবে।

একনজরে দক্ষিণ আফ্রিকা টেস্টে ভারতের পারফরম্যান্স

**১৯৯২-৯৩- জয়ী দক্ষিণ আফ্রিকা, ব্যবধান ১-০(৪)।
**১৯৯৬-৯৭-জয়ী দক্ষিণ আফ্রিকা, ব্যবধান ২-০(৩)।
**২০০১-০২-জয়ী’ দক্ষিণ আফ্রিকা, ব্যবধান ১-০(২)।
**২০০৬-০৭-জয়ী’ দক্ষিণ আফ্রিকা, ব্যবধান ২-১(৩)।
**২০১০-১১-অমীমাংসিত, ব্যবধান ১-১(৩)।
**২০১৩-১৪-জয়ী দ
ক্ষিণ আফ্রিকা, ব্যবধান ১-০(২)।
**২০১৭-১৮-জয়ী’ দক্ষিণ আফ্রিকা, ব্যবধান ২-১(৩)।

টেস্ট ম্যাচের সূচি:

প্রথম টেস্ট-সুপারস্পোর্ট পার্ক, সেঞ্চুরিয়ান – ২৬-৩০ ডিসেম্বর, ১:৩০ পিএম। দ্বিতীয় টেস্ট-ওয়ান্ডার্স স্টেডিয়াম, জোহানেসবার্গ-৩-৭ জানুয়ারি, ১:৩০ পিএম। তৃতীয় টেস্ট-নিউ ল্যান্ড, কেপটাউন, ১১-১৫ জানুয়ারি, ২:০০ পিএম।

একদিনের ম্যাচের সুচি:

প্রথম একদিনের ম্যাচ-বো ল্যান্ড পার্ক, ১৯ জানুয়ারি, ২:০০ পিএম। দ্বিতীয় একদিনের ম্যাচ-বো ল্যান্ড পার্ক, ২১ জানুয়ারি, ২:০০ পিএম।তৃতীয় একদিনের ম্যাচ-নিউ ল্যান্ড, কেপটাউন, ২৩ জানুয়ারি, ২:০০ পিএম।
সব ম্যাচ ভারতীয় সময়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × two =