বাড়ির সামনে তৈরি ফুলের বাগানের স্পর্শে শীতের সকালগুলো আরও পরিপূর্ণ হয়ে উঠুক

ছবি-সংগৃহীত
This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: শীতকালের পূর্ণতা আসে ফুলের দ্বারা। গোলাপ, গাঁদা, ডালিয়া আরও কত যে ফুল, সব যেনো হেসে ওঠে শীতকালেই। নরম রোদে আচ্ছন্ন বাগানের চেহারাটা দরুন ঝলমলে হয়ে ওঠে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

শীতকালের অর্থই রাশি রাশি গাঁদা ফুলের সমারোহ। আপনার সামান্য যত্নেই বাড়ির ছাদ, বারান্দা বা আঙিনায় ফুল ছেয়ে যাবে। শীতের আমেজ পুরোপুরি উপভোগ করতে বাগানে ফুটিয়ে তুলুন বাহারি গাঁদা।

এছাড়াও শীতে বাগানের শোভাকে আরও কয়েকগুণ বাড়িয়ে দেবে বিভিন্ন রঙের গোলাপ। পুরো গাছ জুড়ে লাল, সাদা, হলুদের সুন্দর ও মিষ্টি সুবাসে আপনার শীতের সকালগুলো ভরে উঠবে।

বাগানের পরিবেশ আরও সুন্দর ও মনোরম করে তুলতে কসমস ফুলও একটি উল্লেখযোগ্য অবদান রাখতে পারে। শীতের মধ্যে এই ফুলটিও খুবই জনপ্রিয়।

চন্দ্রমল্লিকা শীতকালীন আরও একটি চমৎকার ফুল। সাদা, গোলাপী ও হালকা মিষ্টি রঙের এই ফুলগুলো বাগানের সৌন্দর্য অনেকগুণ বাড়িয়ে দেয়। বাগানের শোভাবর্ধন করতে তাই দেরি না করে লাগিয়ে ফেলুন চন্দ্রমল্লিকা ফুল।

রূপের পসরা সাজিয়ে এই শীতে যখন শত শত ডালিয়া ফুল ফুটবে তখন বাগানের রূপের ছটা বেড়ে যাবে আরও বেশি। তাই এই শীতে বাগানের সৌন্দর্য ফেরাতে ডালিয়া ফুল লাগান।

যা যা লাগবে- মোটামুটি মাঝারি আকৃতির টব, দোআঁশ মাটি, গোবর সার, ভালো জাতের চারা/বীজ

দোআঁশ মাটির সাথে গোবর সার মিশিয়ে টব ভর্তি করে এই মাটিতে বীজ ছিটিয়ে বা চারা লাগিয়ে দিন। এরপর নিয়মিত জল দিন যাতে টবের মাটি ভেজা থাকে। একটানা রোদে বা একদম ছায়াতেও রাখবেন না।
সুন্দর ও দৃষ্টি নন্দনে সেইসঙ্গে সুবাসে আপনার শীতের দিনগুলো পরিপূর্ণ হয়ে উঠুক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

10 + ten =