ফিফা বেস্টের তালিকায় মেসি, বাদ পড়েছে সতীর্থরা

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: ‘দ্য বেস্ট’ ফুটবলারের তালিকায় ফিফা ১১ জনের নাম প্রকাশ করেছে। সেখান থেকে বাদ পড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, মেসির সতীর্থ নেইমার এবং কিলিয়ান এমবাপ্পে, রিয়ালের ফরাসি তারকা করিম বেনজেমা, ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন, আরলিং হালান্ড, চেলসির জর্জিনহো এবং এনগোলো কান্তে।

গত বছরের নভেম্বরে ক্যারিয়ারে সপ্তমবারের মতো ব্যালন ডি’অর পুরস্কার জিতেছিলেন মেসি। তখনই ধারণা করা হয়েছিল, ফিফা দ্য বেস্ট পুরস্কারেও এগিয়ে থাকবেন তিনি। এখন পর্যন্ত ছয়বার ‘দ্য বেস্ট’ জিতেছেন মেসি। এবার জিতলে ব্যালনের মতো এটিও সপ্তমবারের মতো ঘরে তুলবেন তিনি।

This news is sponsored by STP Tax Consultant

এই পুরস্কার বিবেচনায় নেওয়া হবে ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট মধ্যকার পারফরম্যান্সের উপর। ফিফার একটি বিশেষজ্ঞ প্যানেলের মূল্যায়নের ভিত্তিতেই ঘোষণা করা হবে চূড়ান্ত পুরস্কার।

এদিকে সবার ধারণা ব্যালন ডি’অরের মতো ফিফা বেস্টও উঠতে পারে মেসির হাতেই। গত মৌসুমে বার্সেলোনার হয়ে দলীয় সাফল্য তেমন না পেলেও, ব্যক্তিগত নৈপুণ্যে ছিলেন উজ্জ্বল। লা লিগায় সর্বোচ্চ ৩০ গোল করে জেতেন রেকর্ড অষ্টমবার পিচিচি ট্রফি। এছাড়া কোপা দেল রে’র ফাইনালে জোড়া গোল করেন তিনি।

আর জাতীয় দলের হয়ে পেয়েছেন ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা। এদিকে আর্জেন্টিনার শিরোপা খরা কাটানোর মিশনে কোপা আমেরিকায় চার গোল ও পাঁচ এসিস্ট করে টুর্নামেন্টসেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছিলেন মেসি। এদিকে মেয়েদের ফিফা বেস্টে মনোনয়ন পেয়েছেন নারীদের ব্যালন ডি’অর জেতা অ্যালেক্সিয়া অ্যালেক্সিয়া পুতেলাস। তার সঙ্গে বাকি দুইজন হচ্ছেন বার্সেলোনা সতীর্থ জেনি এরমোসো ও চেলসির স্যাম কের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 × four =