৫০ লাখ সমর্থকের ভোটে মেসি-রোনালদোকে ছাপিয়ে সেরা এমবাপে

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: গত এক যুগের বেশি সময়ে ব্যক্তিগত যেকোনো পুরস্কার মানে লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোর আধিপত্য। তবে ধীরে ধীরে সেটা ভাঙতে শুরু করেছে। কিলিয়ান এমবাপ্পে-রবার্ট লেভানডফস্কিরা কিছু পুরস্কারে ভাগ বসাচ্ছেন। দুবাইয়ে এবারের ‘গ্লোব সকার অ্যাওয়ার্ডে’ যেমন সব ক্যাটাগরিতে তাঁদের আধিপত্যই দেখা গেল। গ্লোব সকার অ্যাওয়ার্ডের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন এমবাপ্পে। গত রাতে মধ্যপ্রাচ্যের দেশটিতে জমকালো এক অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেওয়া হয় বিশ্বকাপজয়ী এই ফরাসি তারকার হাতে। সেরা খেলোয়াড় হতে এমবাপ্পে পেছনে ফেলেছেন আর্জেন্টাইন তারকা মেসি, পর্তুগিজ তারকা রোনালদো ও পোলিশ তারকা লেভানডফস্কিকে।

সেরা খেলোয়াড় ছাড়াও আরও বেশ কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয় ‘গ্লোব সকার অ্যাওয়ার্ডে’। সেখানে ‘ফ্যানস প্লেয়ার অব দ্য অ্যাওয়ার্ড ও ম্যারাডোনা অ্যাওয়ার্ড’ জিতেছেন লেভানডফস্কি। সর্বকালের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন রোনালদো। সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন ইতালি ও পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুম্মা। সেরা জাতীয় দল হয়েছে ইউরোজয়ী ইতালি। আর সেরা ক্লাব নির্বাচিত হয়েছে চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি।

This news is sponsored by STP Tax Consultant

গ্লোব সকার পুরস্কারটি দিয়ে থাকে সংবাদমাধ্যম। সেরা খেলোয়াড় বাছাই করতে তাদের সঙ্গে ছিল স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাও। তবে ব্যালন ডি’অর পুরস্কারের মতো গ্লোব সকারে সাংবাদিক, জাতীয় দলের অধিনায়ক ও কোচের ভোটে নির্বাচিত হন না। সেরা খেলোয়াড় নির্বাচনের জন্য গ্লোব সকার আয়োজন করে উন্মুক্ত ভোটের, যেখানে প্রায় ৫০ লাখ ফুটবল সমর্থক ভোট দেন। গত ২০ ডিসেম্বর এই ভোটাভুটি শেষ হয়েছিল। আর গত রাতে ঘোষণা করা হয় ভোটের ফলাফল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 − two =