স্পেশ্যাল ট্রেন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল রেলমন্ত্রক

This News is Presented by Shyam Sundar Jewellers

স্পেশ্যাল ট্রেন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল রেলমন্ত্রক। এবার পুরনো নিয়ম মেনে মেল ও এক্সপ্রেস ট্রেন চলবে। ফলে অতিরিক্ত ভাড়া আর গুণতে হবে না যাত্রীদের। নিউ নর্মালে ট্রেন চলবে সময়সূচি মেনে। অবশেষে শুক্রবার রেল জানিয়ে দিল মেল এবং এক্সপ্রেস ট্রেনগুলির জন্য “বিশেষ” ট্যাগ বন্ধ করা হচ্ছে এবং অবিলম্বে কার্যকর করা হবে পুরনো টিকিটের দাম। এই ঘোষণার পর স্বস্তিতে যাত্রীরা।

শুক্রবার রেলের পক্ষ থেকে বিবৃতি জারি করে জানিয়ে দেওয়া হয়, এবার স্পেশ্যাল ট্রেন বন্ধ করে দেওয়া হচ্ছে। ফলে অতিরিক্ত ৩০ শতাংশ ভাড়া দিতে হবে না যাত্রীদের। দূরপাল্লার ট্রেন চলাচল এবার স্বাভাবিক নিয়মে আগের মতোই চলবে। তবে কবে থেকে তা চলবে, তা ওই বিবৃতিতে স্পষ্ট করেনি রেল কর্তৃপক্ষ। শুধু জানানো হয়েছে স্পেশ্যাল ট্রেন আর চলবে না, দূরপাল্লার ট্রেন চলবে স্বাভাবিক নিয়মে।

This news is sponsored by STP Tax Consultant

আগাম টিকিট বুকিংয়ের ক্ষেত্রে ভাড়ার কোনও হেরফের হবে না। অর্থ্যাৎ আগে যে ভাড়ায় ট্রেন চাপা যেত সেটিই দিতে হবে যাত্রীকে। এব্যাপারে সফটওয়্যারে প্রয়োজনীয় পরিবর্তন করার জন্যও রেলের তরফে বলা হয়েছে। এদিকে রেল সূত্রে খবর, করোনাকালের আগে প্রায় ১৭০০ মেল ও এক্সপ্রেস ট্রেন চলত। ধাপে ধাপে তা কমিয়ে দেওয়া হয়। আগে প্যাসেঞ্জার ট্রেন চলত প্রায় সাড়ে তিন হাজার। সেই সংখ্য়াও কমে গিয়েছিল। তবে ধাপে ধাপে তা স্বাভাবিক হবে।

চিঠিতে উল্লেখ না থাকলেও জানা গিয়েছে, স্পেশ্যালের তকমায় ভাড়া প্রায় দেড়গুন নেওয়া হচ্ছিল। নানা মহল থেকে এই স্পেশ্যাল বলে ট্রেন চালানোয় ক্ষোভ প্রকাশ করে পুরনো ভাড়া নেওয়ার দাবি ওঠে। পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল এই নির্দেশ পাওয়ার পর জানিয়েছে, যত শিগগির সম্ভব তারা ‘স্পেশ্যাল’ ট্রেনগুলিকে নিয়মিত করে পুরনো ভাড়া নেওয়া শুরু করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

16 − eight =