বিকানের এক্সপ্রেস দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা রেলের, Mamata-র থেকে খোঁজ নিলেন Modi

This News is Presented by Shyam Sundar Jewellers

উত্তরবঙ্গে ভয়াবহ রেল দুর্ঘটনা । ময়নাগুড়িতে উলটে গেল বিকানের-গৌহাটি এক্সপ্রেস। শুধু উলটে যাওয়া নয়, ট্রেনের একাধিক বগি লাইন থেকে ছিটকে গিয়েছে। একটি বগির উপর উঠে গিয়েছে একাধিক বগি। শেষ পাওয়া খবর অনুসারে দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫। আহত হয়েছেন বহু যাত্রী। ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের আধিকারিকরা, দমকল বাহিনী। শুরু হয়েছে উদ্ধারের কাজ।মুখ্যমন্ত্রীর থেকে দুর্ঘটনার খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্ঘটনায় মৃতদের জন্য ৫ লক্ষ, গুরুতর আহতদের জন্য ১ লক্ষ টাকা এবং আহতদের জন্য ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা রেলমন্ত্রীর।

এই দুর্ঘটনার খবর পেয়েই টুইটে দুঃখপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলার রাজ্য জগদীপ ধনকড়ও। ট্যুইট করে রেলমন্ত্রী জানিয়েছেন, দুর্ঘটনার বিষয়ে প্রধানমন্ত্রীকে বিস্তারিত জানিয়েছেন তিনি৷ আগামিকাল সকালে নিজেও দুর্ঘটনাস্থলে পৌঁছবেন রেলমন্ত্রী৷ তিনি নিজে উদ্ধারকাজের তদারকি চালাচ্ছেন বলেও জানিয়েছেন রেলমন্ত্রী৷ তিনি জানিয়েছেন, বিকানের এক্সপ্রেসের মোট বারোটি কামরা লাইনচ্যুত হয়েছে৷ দুর্ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখতে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল৷
ডিএম, এস পি, আইজি নর্থ বেঙ্গল, SDRF টিমকে দ্রুত অকুস্থলে পৌঁছনোর নির্দেশ নবান্নের। গ্যাস কাটার, অ্যাম্বুলেন্স, শুকনো খাবার ঠিকঠাক ভাবে পৌঁছনোর নির্দেশ রয়েছে। জেলা হাসপাতাল, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ কে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one × one =