দক্ষিণ আফ্রিকা সফর খারাপ গেলেই দল থেকে বাদ পড়বেন কোহলি, এমনটাই মনে করছেন মন্টি পানেসার

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: সব দিক থেকে ভালোই চাপের মুখে আছেন বিরাট কোহলি। একদিনের ক্রিকেট ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব হারিয়েছেন, সেখান থেকে বোর্ডের সঙ্গে একপ্রকার ঝামেলায় জড়িয়ে পড়া, সঙ্গে ব্যাটিংয়ে নিজের সেরা ফর্মও নেই। সব মিলিয়ে ক্যারিয়ারের সবচেয়ে কঠিন অবস্থায় আছেন ভারতের টেস্ট অধিনায়ক।

সেঞ্চুরিয়ানে রবিবার থেকে শুরু হওয়া বক্সিং ডে টেস্ট কোহলির জন্য তাই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ব্যাপারটা বুঝতে আর বিশেষজ্ঞ হওয়ার দরকার নেই। তবে প্রাক্তন ইংল্যান্ড স্পিনার মন্টি পানেসার আরেক ধাপ ছাড়িয়ে গেছেন। তাঁর মতে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই সিরিজে ব্যর্থ হলে ভবিষ্যতে দলে জায়গা হারাতে পারেন কোহলি।

This news is sponsored by STP Tax Consultant

একসময় ডাল-ভাত বানিয়ে ফেলা কোহলি সেঞ্চুরির দেখা পান নি দুই বছরের বেশি হতে চলল। সর্বশেষ সেঞ্চুরি করেছেন ২০১৯ সালে কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশের বিপক্ষে। প্রোটিয়াদের বিপক্ষে ভারত অধিনায়ক রান করতে উন্মুখ হয়ে থাকবেন জানিয়ে পানেসার বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তেতে থাকবে কোহলি। সে ভালো মতোই জানে, প্রোটিয়া সফরে রান না করতে পারলে দ্রুতই জায়গা হারাতে হতে পারে তাকে।’

একই সঙ্গে পানেসার এটাও বলেছেন, ‘রান না পেলেও যদি দল জয় পায়, সেটাও তার কাছে স্বস্তির হবে। কারণ সে জানে, কীভাবে সবার কাছ থেকে সেরাটা বের করে আনতে হয়।’ আর তাই কোহলির জন্য পানেসারের পরামর্শ, মাঠের বাইরে বিতর্ক এক পাশে রেখে কোহলি যেন নিজের খেলায় মনোযোগ দেন।

সেই সঙ্গে পানেসার বলেছেন, ‘বাইরের সব বিতর্ক সরিয়ে তাকে আপাতত ভাবতে হবে কীভাবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দল জিতবে। এটাই এই মুহূর্তে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। বিসিসিআইও এটা চায়। টেস্ট সিরিজ জেতার জন্য তাকে দলের ১১ জনের কাছ থেকে সেরাটা বের করে আনতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × 5 =