শহরে বিমান ওঠানামায় কড়া নির্দেশিকা জারি করল নবান্ন

This News is Presented by Shyam Sundar Jewellers

করোনা (Covid 19) আবহে এবার কড়া পদক্ষেপ করল নবান্ন। এবার শহরে বিমান ওঠানামায় কড়া নির্দেশিকা জারি করল নবান্ন। শহরে ব্রিটেনের বিমান অবতরণের ক্ষেত্রে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। আগামী ৩ জানুয়ারি ২০২২ থেকে এই নিষেধাজ্ঞা বলবৎ করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে ইউকে (UK)-কে খুব ভালোবাসি। কিন্তু দেখা যাচ্ছে, ইউকে-র(UK) ফ্লাইটেই ওমিক্রন (Omicron) বাহকরা বেশি আসছে। এটা ঘটনা, আন্তর্জাতিক বিমান (International Flight) থেকে ওমিক্রন বেশি ছড়াচ্ছে। যতটুকু বেড়েছে, সেটা ধরা পড়েছে এরজন্যই’। ওমিক্রনে কড়া হচ্ছে রাজ্য। ভিন দেশ থেকে এলে যাত্রীদের কোভিড পরীক্ষা অত্যাবশ্যক করা হয়েছে। নিজের খরচেই সেই পরীক্ষা করাতে হবে। সূত্রের খবর, এ নিয়ে অসামরিক বিমানমন্ত্রককে চিঠিও দিয়েছে রাজ্য। এদিন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রের তালিকা অনুযায়ী ব্রিটেনের মতো ‘ঝুঁকিপূর্ণ দেশ’ থেকে কোনও বিমান আপাতত কলকাতায় নামবে না।

This news is sponsored by STP Tax Consultant

ইতিমধ্যেই আট রাজ্যকে চিঠি দিয়ে প্রস্তুত থাকতে বলেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মৃত্যুর হার কমাতে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে। হাসপাতালগুলি প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে ও করোনা টিকাকরণে যাতে আরও বেশি গতি আনা যায়, সেই নির্দেশও দেওয়া হয়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × 5 =