২০২২ সালের বিশ্বের সেরা ২৫ গন্তব্যস্থলের নাম প্রকাশ করেছে ন্যাশনাল জিওগ্রাফি

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: ২০২২ সালে পর্যটকদের জন্য বিশ্বের মোট ২৫টি গন্তব্যস্থান নির্বাচন করেছে ন্যাশনাল জিওগ্রাফিক। প্রকৃতি, অ্যাডভেঞ্চার, স্থায়িত্ব, সংস্কৃতি এবং ইতিহাস এবং পারিবারিক ভ্রমণ স্থান ক্যাটাগরিতে মোট ৫টি বিভাগে স্থানগুলোকে ভাগ করা হয়েছে। ওয়ার্ল্ড হেরিটেজ কনভেনশনের ৫০তম বার্ষিকী উপলক্ষ্যে ন্যাশনাল জিওগ্রাফিক জাপানের হোক্কাইডোসহ ইউনেস্কোর মনোনীত ১০টি স্থান এই তালিকায় রাখেছে।
এতে রয়েছে, ইকুয়েডরের পার্ক ন্যাসিওনাল ইয়াসুনি, রাশিয়ার বৈকাল হ্র্রদ, পালাউ দ্বীপ দেশ, এবং তুরস্কের লিসিয়া।

২০২২ সালে বিশ্বসেরা গন্তব্যে ‘প্রকৃতি’ বিভাগে স্থান পেয়েছে, রাশিয়ার বৈকাল হ্রদ, নামিবিয়া, অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া, বেলিজ এবং উত্তর মিনেসোটা। অ্যাডভেঞ্চার বিভাগে রয়েছে কলারাডোর আরাপাহো বেসিন, পালাউ, ফ্রান্সের সেইন নদী, কানাডার নিউ ব্রান্সউইক এবং কোস্টারিকা। স্থায়িত্ব বিভাগে স্থান পেয়েছে ইকুয়েডরের ইয়াসুনি ন্যাশনাল পার্ক, মোজাম্বিকের চিমানিমনি, জার্মানির রুহর ভ্যালি, ওয়াশিংটনের কলম্বিয়া রিভার গর্জ ও পোল্যান্ডের লজ।

This news is sponsored by STP Tax Consultant

সংস্কৃতি এবং ইতিহাসে বিভাগে সেরার স্থান পেয়েছে চীনের জিংমাই পর্বত, জাপানের হোক্কাইডো, ইতালির প্রোসিডা দ্বীপ, জর্জিয়ার আটলান্টা এবং লন্ডনের টিন প্যান আলি। পরিবার নিয়ে ঘুরতে যাওয়ার জন্য ২০২২ সালের সেরা ৫ গন্তব্যস্থল হলো তুরস্কের লিসিয়া, স্পেনের গ্রানাডা, মেরিল্যান্ডের ইস্টার্ন শোর, দানিউব নদী এবং বোনায়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 + nineteen =