কালীপুজোয় মণ্ডপে ‘নো এন্ট্রি’, নির্দেশ হাইকোর্টের

This News is Presented by Shyam Sundar Jewellers

গত বছরের নির্দেশই বলবৎ রাখা হল। এবারও দুর্গাপুজোর মতোই কালীপুজো , জগদ্ধাত্রী পুজো, কার্তিক পুজোয় দর্শকশূন্য থাকবে মন্ডপ, নির্দেশ কলকাতা হাইকোর্টের। পুজোয় দর্শনার্থীদের ভিড়ে নিষেধাজ্ঞা জারি করা হল। মুখে মাস্ক থাকলেও প্রবেশ করার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। ভ্যাকসিনের (Covid Vaccine) ডবল ডোজ় নেওয়া থাকলেও তা ছাড়পত্র দেওয়ার জন্য যথেষ্ট নয় বলেই জানিয়ে দিল আদালত। সব মিলিয়ে দর্শনার্থীদের ভিড়ে নিষেধাজ্ঞা জারি করা হল আদালতের তরফে।

বুধবার এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা এবং বিচারপতি কে ডি ভুটিয়ার ডিভিশন বেঞ্চ। গতবার দুর্গাপুজোর মতোই, করোনা-বিধিনিষেধ মেনে কালীপুজো করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এবারও সেই নির্দেশ বহাল রাখার আর্জি জানিয়ে, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মামলাকারী অজয় দে। যিনি গতবারের মামলাটি করেছিলেন।

This news is sponsored by STP Tax Consultant

দুর্গাপুজোর ক্ষেত্রেও বেশ কিছু নিয়ম জারি করা হয়েছিল। কিন্তু আদতে দেখে গিয়েছিল, সে সবের তোয়াক্কা না করেই রাস্তায় বেড়েছে মানুষের ভিড়।এমনকি পুজোর পর কলকাতায় কোভিডের গ্রাফও ওপরের দিকে উঠেছে।
এ দিন বিচারপতি রাজাশেখর মান্থার ডিভিশন বেঞ্চের তরফ থেকে বলা হয়, শুধু মাস্ক বা ডাবল ভেকশিন হলেই ছাড়পত্র হতে পারে না। সাধারণ মানুষের নিজেদের দায়িত্ব থাকবে। ছোট ও বড় প্যান্ডেলে নির্দিষ্ট সংখ্যক দর্শনার্থী ছাড়া প্রবেশ নয় বলেও জানিয়ে দিয়েছে আদালত। নির্দেশে বলা হয়েছে, ছোট ও বড় প্যান্ডেলের ক্ষেত্রে দর্শনার্থী সংখ্যা নির্দিষ্ট করতে হবে। তার বেশি দর্শনার্থী মণ্ডপে প্রবেশ করতে পারবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 − 10 =