মেলেনি সরকারি চাকরি, মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় চপ এর দোকান এমএ পাস যুবকের

This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবার চপের দোকান দিল এম এ পাস যুবক। দোকানে গেলেই পাওয়া যাবে পাঁচ টাকার আলুর চপ, ছ টাকায় ভেজিটেবল চপ ও পাঁচ টাকায় এক প্লেট ঘুগনি।

 

This news is sponsored by STP Tax Consultant

 

পুরুলিয়ার বান্দয়ানে রাস্তার পাশে সকাল থেকে সন্ধ্যা ঠেলাগাড়িতে করে এই দোকান চালু হয়েছে। দোকানের নাম ‘চপ শিল্প।’ দোকানের মালিক বাংলায় এম এ পাস বছর তেইশের যুবক বিশ্বজিৎ করমোদক।

তার দাবি, ‘তেলেভাজার দোকান দিয়ে স্বাবলম্বী হওয়া যায় , কয়েক বছর আগে বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাজে নেমে বুঝলাম দিদি ভুল কিছু বলেননি। প্রতিদিন দুই আড়াই হাজার টাকার বিক্রি হয়, সব বাদ দিয়ে পাঁচ ছশ টাকা থাকে পকেটে।’ জানা গিয়েছে, মানবাজারের মানভূম কলেজ থেকে স্নাতক হয়ে ২০১০ সালে বর্ধমান বিশ্ববিদ্যালয় থেকে দূরশিক্ষায় স্নাতকোত্তর হন তিনি। ডি এল এড কোর্স করলেও টেট পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। কয়েক বছর আগে ভি আর পি হিসেবে কাজ পান তিনি। বিয়ে করেছেন টাই খরচ সামাল দিতে এই চিন্তার কথা মাথায় আসে।

মানবাজারের তৃণমূল বিধায়ক মন্ত্রী সন্ধ্যারানি টুডু বলেন, ‘বিরোধীরা যা খুশি বলতে পারেন, তবে মুখ্যমন্ত্রী বোঝাতে চান মন দিয়ে করলে যেকোনো কাজে সাফল্য আসে। ওই যুবক তাই প্রমাণ করেছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen − 18 =