গোপনে বিয়ে সেরে ফেললেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই

This News is Presented by Shyam Sundar Jewellers

বিয়েটা সেরেই ফেললেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই।  নিজের বিয়ের কথা ঘোষণা করলেন সোশ্যাল মিডিয়ায়। ২৪ বছর বয়সি মালালা বর্তমানে ব্রিটেনের বাসিন্দা।বার্মিংহ্যামে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তা অসর মালিককে বিয়ে করলেন মালালা ৷ একটি ছোট্ট ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমেই বিয়ে সম্পন্ন হল ৷ ট্যুইটারে নিজের বিয়ের কথা জানান মালালা ৷ বেশ কয়েকটি ছবিও শেয়ার করেন তিনি ৷

বিশেষ কাউকে জানতে দেওয়া হয়নি নিরাপত্তার কারণে। মাত্র ২৪ বছর বয়সেই বিয়ে করলেন তিনি। পাক ক্রিকেট বোর্ডের কর্তা আসের মালিককে বিয়ে করেছেন তিনি। টুইচে নিজের বিয়ের ছবি শেয়ার করে সকলের কাছ থেকে আশির্বাদ প্রার্থনা করেছেন তিনি। নিরাপত্তার কারণেই গোটা অনুষ্ঠান গোপন রাখা হয়েছিল।
“আজ আমার জীবনের একটি মূল্যবান দিন। আসির (Asser) এবং আমি জীবনে একসাথে চলার জন্য গাঁটছড়া বেঁধেছি,” তিনি টুইটারে একটি পোস্টে লিখেছেন এই কথা। লাহোর শহরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টারের জেনারেল ম্যানেজার অ্যাসার মালিক হিসেবে চিহ্নিত করেছেন।

This news is sponsored by STP Tax Consultant

উল্লেখ্য, এর আগে চলতি বছরেরই জুন মাসে বিয়ে নিয়ে মালালার একটি মন্তব্য ঘিরে জোর বিতর্ক শুরু হয়েছিল পাকিস্তানে। বিখ্যাত ব্রিটিশ ফ্যাশন ম্যাগাজিন Vogue-কে দেওয়া এক সাক্ষাত্কারে মালালা বলেছিলেন, ‘বিয়ের সামাজিক তকমাটা অপ্রয়োজনীয়।’ তাঁর এই বক্তব্য ঘিরেই প্রতিবাদের ঝড় উঠেছিল পাকিস্তানে।

২০১৪ সালের ১০ অক্টোবর শান্তিতে নোবেল পুরস্কার পান লড়াকু মালালা। পাকিস্তানে নারী শিক্ষা প্রসার নিয়ে সোচ্চার মালালাকে ২০১২ সালে মাথায় গুলি করে তালিবানরা। তবে তাঁর লড়াই থামেনি। এরপর পাকিস্তানে না ফিরে গেলেও, তাঁর লড়াই নজর কাড়ে গোটা বিশ্বের কাছে। মাত্র ১৬ বছর বয়সে রাষ্ট্রপুঞ্জে বক্তৃতা দেন মালালা। ২০১৪ সালে নোবেল শান্তি পুরস্কারে সম্মানিত হন মালালা ইউসুফজাই।২০১২ সালে স্কুল থেকে ফেরার সময় তালিবানিরা মালালাকে গুলি করে। সেই ঘটনার পর দীর্ঘদিন মৃত্যুর সঙ্গে চলে তার লড়াই। কিন্তু, শেষমেশ মৃত্যুকে হারিয়ে স্বাভাবিক জীবনে ফেরেন মালালা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen + three =