ওমিক্রন ঝড়ে কাঁপছে বিশ্ব, ভারতে নতুন আক্রান্ত ২ লাখ ৬৭ হাজার

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: বিশ্বজুড়ে ফের তাণ্ডব শুরু করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ সুনামি গতিতে সংক্রমণ ছড়াচ্ছে ইউরোপ-আমেরিকায়। করোনাভাইরাসের সবচেয়ে সংক্রামক ধরনের স্বীকৃতি পাওয়া ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে প্রতিদিন হু হু করে বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা।

এই ভাইরাসের প্রভাবে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার) সকাল পৌনে ৯টা পর্যন্ত বিভিন্ন দেশে মারা গেছে ৭ হাজার ৬২৬ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৭০ হাজার ১২২ জন। বিগত দিনগুলোর মতো শুক্রবারও করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এই দিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৫ হাজার ৫০০ জন এবং এ রোগে মারা গেছেন ২ হাজার ১৪০ জন।

This news is sponsored by STP Tax Consultant

এর বাইরে বিশ্বের যেসব দেশে শুক্রবার সংক্রমণ-মৃত্যুর হার বেশি দেখা গেছে, সে দেশগুলো হলো- ফ্রান্স (নতুন আক্রান্ত ৩ লাখ ২৯ হাজার ৩৭১, মৃত্যু ১৯১), ভারত (নতুন আক্রান্ত ২ লাখ ৬৭ হাজার ৩৪৫, মৃত্যু ৪৩০), ইতালি (নতুন আক্রান্ত ১ লাখ ৮৬ হাজার ২৫৩, মৃত্যু ৩৬০), স্পেন (নতুন আক্রান্ত ১ লাখ ৬২ হাজার ৫০৮, মৃত্যু ১৩৯), আর্জেন্টিনা (নতুন আক্রান্ত ১ লাখ ৩৯ হাজার ৮৫৩, মৃত্যু ৯৩) এবং যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ৯৯ হাজার ৬৫২, মৃত্যু ২৭০)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three + nine =