প্রতিপক্ষ নিউজিল্যান্ড, আফগানদের পক্ষে ১৩৩ কোটি ৯০ লাখ মানুষ!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : নিউজিল্যান্ড আজ যদি হারিয়ে দেয় আফগানিস্তানকে, তাহলে পাকিস্তানের পর দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করবে কেন উইলিয়ামসনের দল। ভারত ছিটকে পড়বে আসর থেকে। হেরে গেলে সেমির রেসে টিকে থাকবেন উইলিয়ামসনরা। লড়াইয়ে উঠে আসবে মোহাম্মদ নবীর আফগনিস্তানও। তখন ভারত-নামিবিয়া ম্যাচের গুরুত্ব বেড়ে যাবে হাজারগুণ। শারজাহতে আনুষ্ঠানিকতার ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে পাকিস্তান-স্কটল্যান্ড।

এমন সমীকরণে আজ টি-টোয়েন্টি বিশ্ব কাপে আফগানিস্তান ১৩৩ কোটি ৯০ লাখ মানুষের সমর্থন নিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। যদিও ২০২০ সালের আদম সুমারি অনুযায়ী আফগানিস্তানের জনসংখ্যা তিন কোটি ৯০ লাখ।

This news is sponsored by STP Tax Consultant

কিন্তু আজকের ম্যাচে ভারতের ১৩০ কোটি মানুষ আফগানদের সমর্থক। প্রথম দু’টি ম্যাচে ভারত পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিপর্যস্ত হলেও আফগানিস্তান এবং স্কটল্যান্ড ম্যাচে দুর্ধর্ষভাবে ফিরে এসেছে। নেট রান রেটে ভারত নিউজিল্যান্ডের থেকে এগিয়ে।
বিরাটদের শেষ ম্যাচ নামিবিয়ার বিরুদ্ধে। এই ম্যাচ যে ভারত জিতবে এবং রানরেট আরও ভালো করবে তা বলে দিতে আলাদা মস্তিষ্কের দরকার হয় না। তার আগে আজকের ম্যাচে আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ডকে হারতে হবে। না হলে সব স্বপ্নের ফানুসে আলপিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

10 − 1 =