বিদায়ী বছরে মেসির মান কমেছে, এখন পর্যন্ত লীগ ওয়ানে প্রতি ৮৬৫ মিনিটে একটি গোল করেছেন!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: নতুন ক্লাবে, নতুন লিগে তাকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল। তবে সেই প্রত্যাশার ধারে কাছে যেতে পারেননি সাতবারের ব্যালন ডি’অরজয়ী এই আর্জেন্টাইন তারকা। নেইমার, এমবাপ্পের সঙ্গে কাঁপুনি ধরিয়ে দেয়ার মতো একটি অবস্থার তৈরি করবেন মেসি, এমনটি ভাবা হলেও সেটি আলোর মুখ দেখেনি। উল্টো পরিসংখ্যান, মৌসুম ও বছরের হিসাবে নিজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়ের মধ্যে আছেন মেসি।

এখন পর্যন্ত লিগ ওয়ানে মেসি প্রতি ৮৬৫ মিনিটে একটি গোল করেছেন! তিনি ফ্রান্সের সর্বোচ্চ লিগে একটি গোলই করেছেন। যদি মেসির বার্সায় প্রথম মৌসুমের সঙ্গে এটির তুলনা করা হয় তাহলে দেখা যাচ্ছে তার মান অনেক কমেছে। ২০০৪-০৫ মৌসুমে তিনি প্রতি ৭৬ মিনিটে একটি গোল করেন৷ পরের মৌসুমে লা লিগায় প্রতি ১৫৫ মিনিটে একটি করে গোল করেন। তবে চ্যাম্পিয়ন্স লিগে মেসি পুরোপুরি আলাদা। এখন পর্যন্ত পিএসজির হয়ে পাঁচটি গোল করে দলকে রাউন্ড ষোলতে তুলতে বড় ভূমিকা রেখেছেন।

This news is sponsored by STP Tax Consultant

লিগ ওয়ানে গোল করতে না পারলেও তিনি দলে সক্রিয় ভূমিকা রেখেছেন। এখন পর্যন্ত তিনটি গোলে অ্যাসিস্ট করেছেন। ম্যাচে তিনি মাঠে নেমেই যে কোনভাবে প্রভাব ফেলেছেন। ফলে সব মিলিয়ে বলা যায় এ বয়সে এসে তাকে শুধুমাত্র গোল করা দিয়ে বিচার করাটা ঠিক হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × 2 =