কলকাতায় ১১০ টাকা পার করল পেট্রোল

This News is Presented by Shyam Sundar Jewellers

আরও বাড়ল জ্বালানি তেলের দাম।  পেট্রল-ডিজেলের লাগামহীন মূল্যবৃদ্ধিতে আমজনতার উপর চাপ বেড়েই চলেছে। নভেম্বর মাসের প্রথম দিনেই পেট্রোলের দাম বেড়েছে ৩৬ পয়সা। যার জেরে কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১১০.১৫ টাকা। ডিজেলের দাম বেড়েছে ৩৭ পয়সা। অর্থাৎ পেট্রোলের থেকে ডিজেলের দাম বেশি বেড়েছে শহরে। ডিজেলের দামএখন হয়েছে ১০১.৫৬ টাকা। এ নিয়ে টানা ৬ দিন ঊর্ধ্বমুখী জ্বালানি তেলের দাম। একইসঙ্গে এদিন থেকে বাড়ল বাণিজ্যিক স্তরে ব্যবহৃত রান্নার গ্যাস সিলিন্ডার বা এলপিজি’র দামও। এখন থেকে কমার্শিয়াল এলপিজি কিনতে পকেট থেকে ২৬৬ টাকা বাড়তি খরচ হবে।

সোমবার রাজধানী দিল্লিতে (Delhi) পেট্রলের দাম লিটার প্রতি ১০৯ টাকা ৬৯ পয়সা, ডিজেল কিনতে হচ্ছে ৯৮ টাকা ৪২ পয়সা প্রতি লিটারে। বাণিজ্য নগরী মুম্বইতে সোমবার পেট্রলের দাম বেড়ে দাঁড়াল লিটার প্রতি ১১৫ টাকা ৫০ পয়সা, ডিজেলের দাম ১০৬ টাকা ৬৩ পয়সা প্রতি লিটার। চেন্নাইয়ে এই দাম যথাক্রমে ১০৬ টাকা ৩৫ পয়সা এবং ১০২ টাকা ৫৯ পয়সা।

This news is sponsored by STP Tax Consultant

দীপাবলির আগে অগ্নিমূল্য জালানি তেলের দাম। হু হু করে বাড়ছে দাম। যার জেরে মধ্যবিত্তের পকেটে টান পড়েছে। একাধিক জিনিসের দাম বেড়ে চলেছে। নভেম্বর মাসেই গোটা দেশে উদযাপিত হবে দীপাবলি উৎসব। তার আগে জ্বালানি তেলের এই বিপুল দাম বৃদ্ধিতে সাধারণ মানুষের কষ্ট আরও বাড়বে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে সব কিছুর দাম বেড়েছে। শাক-সবজির দাম বাড়তে শুরু করেছে। এমনকী পরিবহণ খরচও বাড়তে শুরু করেছে।

দেশের এই পরিস্থিতির জন্য কেন্দ্রকেই নিশানা করেছে কংগ্রেস। গোয়া সফরে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ করেছেন, ইউপিএ সরকারের আমলে আন্তর্জাতিক বাজারে যে পরিমান পেট্রোলের দাম ছিল সেটা অনেকটাই বেশি ছিল। উল্টে এখন আন্তর্জাতিক বাজারে পেট্রোলের দাম অনেকটাই কম বলে দাবি করেছেন কংগ্রেস নেতা। তারপরেই কেন দেশে জ্বালানি তেলের দাম বাড়ছে তা নিেয় মোদী সরকারকে তীব্র নিশানা করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eleven + 17 =