দীপাবলি উদযাপনে সীমান্তে জওয়ানদের সঙ্গে প্রধানমন্ত্রী

This News is Presented by Shyam Sundar Jewellers

দেশজুড়ে পালিত হচ্ছে দীপাবলি (Diwali)। দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। সীমান্তে মোতায়েন সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নিতে জম্মু উপত্যকায় পৌঁছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী (PM Modi Diwali 2021)। নওশেরায় সেনা ছাউনিতে জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপনে ছিলেন প্রধানমন্ত্রী।

২০১৯ সালেও সীমান্তে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি (PM Modi Diwali 2021) পালন করেছিলেন প্রধানমন্ত্রী। করোনা কাঁটায় ২০২০ সালে ছেদ পড়েছিল সেই রীতিতে। এবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় জম্মুর (Jammu and Kashmir) রাজৌরিতে দীপাবলির সকালে পৌঁছন তিনি।

This news is sponsored by STP Tax Consultant

সেনাদের উদ্দেশ্যে নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) বলেন, ‘ইতিহাস আসবে যাবে, ভারত অমর থেকে যাবে’। তিনি বলেন, “আমি এখানে প্রধানমন্ত্রী হিসেবে আসিনি। আমি আপনাদের পরিবারের একজন। আমি শত শত কোটি ভারতীয়র আশীর্বাদ সঙ্গে এনেছি।”বলেন, “জওয়ানদের বীরত্বে দেশ গর্বিত। আপনাদের জন্যই দেশবাসী শান্তিতে ঘুমতে পারে। আজ জওয়ানদের জন্য গোটা দেশ প্রদীপ জ্বালবে।”

এই নিয়ে দ্বিতীয়বারের জন্য নওশেরা সেক্টরে (Nowshera Sector) সেনা কর্মীদের সঙ্গে বিশেষ দিনটি কাটালেন প্রধানমন্ত্রী। বুধবারই ওই এলাকায় গিয়ে জওয়ানদের সঙ্গে দেখা করে এসেছেন সেনাপ্রধান জেনারেল এমএম নারাভানে ( Army Chief General MM Naravane)। গত তিন সপ্তাহে সীমান্তবর্তী পুঞ্চ এবং রাজৌরি সেক্টরে শহিদ হয়েছেন ১১ জন জওয়ান। বৃহস্পতিবার শহিদদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three + nine =