তিন কৃষি বিল বাতিলের আন্দোলনের বর্ষ পূর্তি উপলক্ষে মিছিল ও পথসভা বীরভূম জেলায়

This News is Presented by Shyam Sundar Jewellers

নিশির কুমার হাজরা, বীরভূম: কেন্দ্রীয় সরকারের তিন কৃষি বিল বাতিলের দাবিতে গতবছর ২৬ নভেম্বর দেশের প্রায় সমস্ত কৃষক সংগঠন, ট্রেড ইউনিয়ন সহ বিভিন্ন গণসংগঠন একত্রিত হয়ে ভারত বনধ পালন করেন। সেই দিন থেকে তিন কৃষি বিল বাতিলের দাবিতে লাগাতার দেশ ব্যাপী আন্দোলন চলতে থাকে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

যদিও প্রধানমন্ত্রী শেষ পর্যন্ত আন্দোলনের কাছে পিছু হটেন এবং উক্ত কৃষি বিল প্রত্যাহারের কথা ঘোষণা করেন। এটি কৃষক আন্দোলনের ঐতিহাসিক জয়। সেই পরিপ্রেক্ষিতে এবং কৃষক আন্দোলনের একবছর পূর্তি উপলক্ষে দেশের বিভিন্ন স্থানের পাশাপাশি বীরভূম জেলা জুড়ে ও বিভিন্ন কৃষক সংগঠনের পক্ষ থেকে দিনটি বিজয় উৎসব এবং বিক্ষোভ মিছিল করে পালন করা হয়।

বিক্ষোভ মিছিল থেকে দাবি ওঠে কৃষি বিল বাতিলের শুধু ঘোষণা নয়, আইন পাস করে তা কার্যকর করা, ২০২০ বিদ্যুৎ আইন বাতিল, কৃষক আন্দোলনের সময় ৭০০ শহীদ কৃষকদের ক্ষতি পূরন, আন্দোলনকারীদের নামে মামলা প্রত্যাহার ইত্যাদি দাবি দাওয়া সম্বলিত প্লেকার্ড ও শ্লোগানে উজ্জিবিত হয়ে ওঠে বিক্ষোভ মিছিল।

জেলা বামফ্রন্টের পাশাপাশি পৃথক ভাবে এস ইউ সি আই কমিউনিস্ট প্রভাবিত সারা ভারত কৃষি ও ক্ষেতমজুর সংগঠনের পক্ষ থেকে ও জেলা সদর সিউড়ি, বোলপুর, রামপুরহাট সহ বিভিন্ন জায়গায় কৃষক আন্দোলনের বর্ষ পূর্তিতে বিজয় উৎসব, বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 − 3 =