ভারতের টি-২০-র নতুন অধিনায়ক রোহিত শর্মা

ছবি-সংগৃহীত
This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : আগেই ধারণা করা হয়েছিল, এবার সেটি সত্যি হলো। ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে রোহিত শর্মার নাম ঘোষণা করা হয়েছে। আর সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন লোকেশ রাহুল। ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেই নতুন এই জুটিকে দেখা যাবে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

মঙ্গলবার (৯ নভেম্বর) এক বিবৃতিতে তথ্যটি জানিয়েছে বিসিসিআই ও আইসিসি। একই সঙ্গে নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এমনকি সেই দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে সদ্যই টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়া বিরাট কোহলিকে। আগামী ১৭ নভেম্বর থেকে সিরিজটি শুরু হবে।
ভারতীয় স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন চার ক্রিকেটার। তারা সবাই আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছেন। তারা হলেন- চেন্নাই সুপার কিংসের ওপেনার ঋতুরাজ গাইকওয়াড়, কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ও অলরাউন্ডার ভেনকাটেস আয়ার, ব্যাঙ্গালুরুর পেসার হার্শাল প্যাটেল ও দিল্লি ক্যাপিটালসের আবিশ খান।

তিন ম্যাচের এই সিরিজের জন্য দলে ফিরিয়ে আনা হয়েছে লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালকেও। তিনি বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন না। বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, রাহুল চাহার ও জাসপ্রিত বুমরাহ।

ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), ঋতুরাজ গাইকওয়াড়, শ্রেয়াস আয়ার, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ট, ইশান কিষাণ, ভেনকাটেস আয়ার, যুজবেন্দ্র চাহাল, রবীচন্দ্র অশ্বিন, আক্সার প্যাটেল, আবিশ খান, ভুবেনেশ্বর কুমার, দীপক চাহার, হার্শাল প্যাটেল ও মোহাম্মদ সিরাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four − 1 =