বন্ধ বর্ষবরণ, ৭ জানুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে মুম্বইতে

This News is Presented by Shyam Sundar Jewellers

করোনা সংক্রমণ রুখতে মুম্বই(Mumbai) শহরে জারি করা হল ১৪৪ ধারা(Section 144 imposed)। বৃহস্পতিবার থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে। করোনা ভাইরাসের দ্রুত সংক্রমণ বৃদ্ধির কারনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুম্বই পুলিশ জানিয়েছেন , নববর্ষ উদযাপনের জন্য মানুষের ব্যাপক জমায়েত এবং পার্টিগুলিকে সীমাবদ্ধ করার জন্য এই নিষেধাজ্ঞা কার্যকর করা হচ্ছে।

সংক্রমণের (Covid 19) বাড়বাড়ন্ত রুখতে ১৪৪ ধারা জারি করা হল মুম্বইয়ে। বাণিজ্যনগরে ৩০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে মুম্বই প্রশাসন। পাশাপাশি জারি করা হয়েছে একাধিক সতর্কতা। নতুন যে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে, তাতে বলা হয়েছে, কোনও বদ্ধ বা খোলা জায়গা, যেমন রেস্তোরাঁ, হোটেল, পাবা, বারে কোনওরকম পার্টি করা যাবে না। দেশে ওমিক্রনের সংক্রমণ ও কোভিড আতঙ্কের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুম্বই পুর প্রশাসন।

This news is sponsored by STP Tax Consultant

এই নির্দেশে আরও বলা হয়েছে, “এই আদেশ লঙ্ঘনকারী যেকোন ব্যক্তি ভারতীয় দণ্ডবিধি ১৮৬০-র ১৮৮ ধারার অধীনে শাস্তিযোগ্য হবেন। এছাড়াও মহামারী রোগ আইন ১৮৯৭ এবং জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০০৫ এবং প্রযোজ্য অন্যান্য আইনি বিধানের অধীনেও শাস্তি পাবেন তারা।”

চলতি মাসের ফেব্রুয়ারিতে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময়ে মহারাষ্ট্রেই প্রথমে লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়ছিল। তারপরেই গোটা দেশের বিভিন্ন রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। সেই ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। দেশজুড়ে ওমিক্রন ভ্যারিয়েন্টের জেরে কোভিড–১৯ কেস ক্রমেই বাড়ছে। ডিসেম্বরের উৎসবের মরশুমে দেশের একাধিইক রাজ্যে কড়া নিষেধাজ্ঞা জারি হয়ে গিয়েছে। অনেক রাজ্য টিকাকরণ বাধ্যতামূলক হয়ে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

10 + five =