৫ উইকেট নিয়ে শামির ২০০, সেঞ্চুরিয়নে এগিয়ে ভারতই

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় দিনে বৃষ্টির জন্য মাঠে গড়ায়নি কোনো বল। তৃতীয় দিনে শুরুর দিনের ৩ উইকেটে ২৭২ রানের সাথে আর ৫৫ যোগ করে অলআউট হয় ভারত। নিজেরা নেমে ১৯৭ রানে গুটিয়ে যায় স্বাগতিক সাউথ আফ্রিকা। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ভারত। ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নয়ে লোকেশ রাহুল। অপরাজিত ১২২ রানের সাথে আর এক রান যোগ করে রাবাদার শিকার হন নতুন দিনে।

অপরাজিত আরেক ব্যাটার আজিঙ্কা রাহানে ৮ রান যোগ করে ৪৮-এ লুনগি এনগিডির চতুর্থ শিকার হন। বাকি ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে ৩২৭ রানে গুটিয়ে যায় বিরাট কোহলির দল।

This news is sponsored by STP Tax Consultant

দক্ষিণ আফ্রিকার হয়ে ৬ উইকেট তুলেছেন এনগিডি। ৩ ব্যাটারকে ফিরিয়েছেন কাগিসো রাবাদা। শুরুতেই মোহাম্মদ শামি ও জাসপ্রিত বুমরাহর তোপের মুখে পড়ে প্রোটিয়ারা। ডিন এলগারের দল দুইশও ছুঁতে পারেনি। গোড়ালির চোটে মাঠ ছাড়ার আগে বুমরাহ ফেরান প্রোটিয়া অধিনায়ককে।

শামি তুলে নেন ৫ আফ্রিকান ব্যাটারকে। এক উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ। চোট কাটিয়ে মাঠে নেমে শার্দুল ঠাকুরকে নিয়ে স্বাগতিকদের ১৯৭ রানে আটকে ফেলার কাজটা করেন বুমরাহও। দুটি করে উইকেট পেয়েছেন দুই পেসারই।

প্রোটিয়াদের ভরাডুবির দিনে ক্যারিয়ারে ষষ্ঠবার ৫ উইকেট নিয়ে টেস্টে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন মহম্মদ শামি। দিনের শেষে ১৩০ রানে এগিয়ে থেকে মাঠে নামে কোহলির দল। ১ উইকেট হারিয়ে ১৬ রানে দিন শেষ করে। ১৪৬ রানের লিড হয়ে গেছে। মায়াঙ্ক আউট ৪ রানে। লোকেশ ৫ ও শার্দুল ৪ রানের নতুন দিন শুরু করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

1 × four =