কোহলি বিতর্কে সৌরভের দিকে তোপ দাগলেন শাস্ত্রী

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: সৌরভ গাঙ্গুলি বনাম বিরাট কোহলি, ভারতীয় ক্রিকেটের এই বিতর্কে এবার ঢুকে পড়লেন রবি শাস্ত্রী। বিরাট বির্তকে টিম ইন্ডিয়ার সদ্য প্রাক্তন এই কোচ সৌরভকে দুষলেন। তবে সরাসরি নয়, একটু ঘুরিয়ে। তিনি বলে, এই বিতর্ক আরও ভালভাবে সামলানো যেত। বিরাট শুধু নিজের দিকটা বলেছে। এবার বোর্ড প্রেসিডেন্টের দিকটা জানাটাও জরুরি। তবে আরেকটু ভাল সমন্বয় থাকলে হয়তো এই বিতর্ক আরও ভালভাবে সামাল দেওয়া যেত। অর্থাৎ শাস্ত্রী ইঙ্গিতে বুঝিয়ে দিতে চাইলেন সৌরভের উচিত ছিল বিরাটের সঙ্গে আরও বেশি করে যোগাযোগ রাখা।

তবে বিরাট যখন টি-২০ অধিনায়কত্ব ছাড়লেন, তখনও ভারতের কোচ ছিলেন শাস্ত্রী। স্বাভাবিকভাবেই এই পর্বের অনেকটাই তার জানার কথা। তাছাড়া কোহলি এবং শাস্ত্রী যতটা ঘনিষ্ঠ, তাতে বিরাট যে তার সঙ্গে আলোচনা না করে কোনো সিদ্ধান্ত নেননি, সেটা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়। তাহলে যে সমন্বয়ের অভাবের কথা টিম ইন্ডিয়ার প্রাক্তন হেডকোচ বলছেন, তার জন্য কি তিনি নিজেও কিছুটা দায়ী নন?

This news is sponsored by STP Tax Consultant

এদিকে, দিন দুই আগে আরও এক বিতর্ক শুরু হয়েছে ক্রিকেট মহলে। দু’দিন আগে এক সাক্ষাৎকারে অশ্বিন অস্ট্রেলিয়া সিরিজের প্রসঙ্গ টানেন। সিডনি টেস্টে কুলদীপ যাদব পাঁচ উইকেট নেওয়ার পর তৎকালীন ভারতীয় কোচ শাস্ত্রী বলেছিলেন, এরপর থেকে কুলদীপকেই বিদেশের মাটিতে টিমের এক নম্বর স্পিনার ভাবা হবে। যা শোনার পর ভেতরে ভেতরে রক্তাক্ত হয়েছিলেন অশ্বিন। শাস্ত্রী এখন আর ভারতীয় টিমের কোচ নন। শাস্ত্রী জমানা নিয়ে রীতিমতো ফেটে পড়েন অশ্বিন।

বৃহস্পতিবার আবার এক ওয়েবসাইটের আড্ডায় শাস্ত্রী পাল্টা বলেন, তিনি ভুল কিছু করেননি। প্রাক্তন ভারতীয় কোচ অশ্বিন প্রসঙ্গে বললেন, ‘সিডনি টেস্টে অশ্বিন খেলেনি। কুলদীপ খুব ভাল বল করেছিল। তাই ওকে সুযোগ দেওয়াটা একদমই ঠিক সিদ্ধান্ত ছিল। সেটা যদি অশ্বিনের খারাপ লেগে থাকে, তাহলে আমি খুশি। কারণ, সেটাই ওকে আলাদা কিছু করতে তাতিয়েছিল। ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

6 + seventeen =