শুক্রবার সকাল থেকেই মুখভার আকাশের, দাপট রয়েছে কুয়াশারও, হতে পারে বৃষ্টিও

This News is Presented by Shyam Sundar Jewellers

শুক্রবার সকাল থেকেই মুখভার আকাশের। দাপট রয়েছে কুয়াশারও। আজ দিনভর আকাশ মেঘলা থাকার সম্ভাবনা।মকর সংক্রান্তিতে বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে। তবে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, রাজ্যের উপকূলীয় জেলাগুলোতে আজ থেকে সামান্য বাড়বে বৃষ্টির পরিমাণ।  উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও হতে পারে বৃষ্টিপাত।

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। স্বাভাবিকের থেকে প্রায় তিন ডিগ্রি বেশি। কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি তো হবেই, এছাড়াও,  দার্জিলিঙ, কালিম্পং, আলিপুরদুয়ারেও বৃষ্টি হতে পারে। তবে, দুই দিনাজপুর, মালদা, কুচবিহারে শুষ্ক আবহাওয়া থাকবে। আগামী রবিবার থেকে ধীরে ধীরে বদলাতে শুরু করবে আবহাওয়া। শনিবার, কলকাতায় বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই। এরপর ফের ১৬ জানুয়ারি থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। সেদিন থেকেই মোটামুটি রোদের দেখা মিলবে।

This news is sponsored by STP Tax Consultant

সোমবার থেকে ফের দুটি পশ্চিমী ঝঞ্ঝা আসছে রাজ্যে। তাই শনি ও রবিবার সাময়িক শীতের আমেজ ফের উধাও হতে পারে। সোম এবং মঙ্গলবারও এমনই থাকবে আবহাওয়া। উত্তরবঙ্গের ক্ষেত্রেও আজ দিনভর ঘন কুয়াশা এবং বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামিকাল থেকে দুই বঙ্গেই বৃষ্টির সম্ভাবনা কমবে বলে ইঙ্গিত।

জানুয়ারি মাসে শীত পড়ার সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। পারদ পতন হলেও তেমন জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পয়ে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পরে মেঘমুক্ত আকাশ দেখা যাবে। পর পর তিনটি পশ্চিমী জঞ্ঝা এবং বঙ্গোপসাগরে তৈরি হওয়া প্রচুর জলীয় বাষ্প ঢুকতে শুরু করে দিয়েছে বলেই উত্তুরে হাওয়া বাধা প্রাপ্ত হতে শুরু করেছে। সেকারণেই জানুয়ারি মাসে আর জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine − five =