৩১ জানুয়ারি থেকে শুরু, দু’সপ্তাহ ধরে চলবে কলকাতা বইমেলা

ছবি-অভীক পুরকাইত, নিউজ ইন্ডিয়া প্রেস
This News is Presented by Shyam Sundar Jewellers

অভীক পুরকাইত: ৩১ জানুয়ারি থেকে শুরু কলকাতা বইমেলা, চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের কলকাতা বইমেলার থিম ‘বাংলাদেশ’। আমন্ত্রণ জানানো হবে সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। মেলায় উদযাপন হবে মুজিবুর রহমানের জন্মশতবর্ষ, সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবর্ষ, সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ। একইসঙ্গে উদযাপন হবে ভারতের স্বাধীনতার ৭৫ বছর।

 

This news is sponsored by STP Tax Consultant

 

এবার বইমেলা এবার ভারচুয়াল-ও। কলকাতার মেলা প্রাঙ্গনে না হাজির থেকেও সাক্ষী থাকা যাবে বইমেলার। কোভিড পরিস্থিতিতে বিদেশি দর্শকদের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নেওয়া হল। সাংবাদিক বৈঠক করে শুক্রবার এমনটাই জানাল গিল্ড। আজ প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে বই মেলার নির্ঘন্ট ঘোষণা করা হলো। গিল্ডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মাননীয় সুধাংশু শেখর দে ও মাননীয় ত্রিদিব কুমার চ্যাটার্জি

কলকাতা বইমেলা শুরু হবে ২০২২ সালের ৩১ জানুয়ারি। চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। দু’সপ্তাহ চলবে মেলা।  কোভিড পরিস্থিতির জেরে ২০২০ সালে বন্ধ ছিল বইমেলা। সেই মেলার থিম ছিল ‘বাংলাদেশ’। ২০২২ সালের বইমেলার থিম হচ্ছে সেই বাংলাদেশ-ই। উদযাপিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবর্ষ।

করোনাকালে গতবছর হয়নি কলকাতা বইমেলা। এবছর সেন্ট্রাল পার্কে মেলার আয়োজন করা হলেও স্টলগুলি হবে খোলামেলা। মাস্ক ছাড়া বইমেলায় প্রবেশ নিষেধ। গিল্ডের ওয়েবসাইট ও সোশ্যাল সাইটে দেখা যাবে মেলার লাইভ। ই পাস এর ব্যবস্থা থাকছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

twenty − eighteen =