দুস্থ কোভিড রোগীদের পাশে রাজ্য সরকার, করোনায় আক্রান্ত পরিবারকে খাবার পৌঁছে দেবে পুলিশ

This News is Presented by Shyam Sundar Jewellers

প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। যা উদ্বেগ বাড়াচ্ছে প্রত্যেকের। এই পরিস্থিতিতে দুস্থ কোভিড রোগীদের পাশে রাজ্য সরকার। আর্থিকভাবে দুর্বল মানুষদের কেউ করোনা আক্রান্ত হলে তাদের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ উদ্যোগ নিল নবান্ন।
আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষ-জনের কোনও সমস্যা না হয় সেদিকে লক্ষ্য রেখেই এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  (CM Mamata Banerjee) পরামর্শে বিশেষ নির্দেশ জারি করল নবান্ন। কোভিড-আক্রান্ত আর্থিকভাবে অস্বচ্ছল পরিবারগুলিকে যেন দ্রুত খাবারের প্যাকেট পৌঁছে দেওয়া হয় জেলা প্রশাসনের উদ্যোগে। এই মর্মে জরুরি নির্দেশ জেলাগুলিকে জানিয়ে দিয়েছে নবান্ন। আজই জেলাগুলিতে অবিলম্বে এই নির্দেশ কার্যকরী করতে বলা হয়েছে।

নবান্ন সূত্রে জানানো হয়েছে, মুড়ি, চাল, ডাল ও বিস্কুট একটি প্যাকেটে করে দরিদ্র-কোভিড আক্রান্তদের বাড়িতে পৌঁছে দেবার ব্যবস্থা করতে হবে। প্রশাসন যাতে খাবারের প্যাকেট প্রতিটি দরিদ্র ও কোভিড আক্রান্ত মানুষের  বাড়ি অব্দি পৌঁছাতে পারে দ্রুত তার ব্যবস্থা করতে হবে বলেও জানানো হয়েছে এই নির্দেশে। জেলায় জেলায় তাদের খুঁজে বের করে দ্রুত খাবারের প্যাকেট পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে কেবলমাত্র করোনা আক্রান্ত গরিব মানুষই এই ধরনের প্যাকেট পাবেন।

This news is sponsored by STP Tax Consultant

করোনা শৃঙ্খল ভাঙতে গত ২০২০ সালে লকডাউনের (Lockdown) সিদ্ধান্ত নেওয়া হয়। তার ফলে বন্ধ হয়ে যায় একাধিক অফিস। কাজ হারান অনেকেই। আয় প্রায় তলানিতে এসে ঠেকে তাঁদের। স্বাভাবিকভাবেই অর্থ সংকটে পড়েন বহু মানুষ। আর যাতে কাউকেই তেমন কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে না হয়, তাই এই সিদ্ধান্ত রাজ্য সরকারের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 × 5 =