আগামী কাল থেকে আবারও বন্ধ হচ্ছে রাজ্যের স্কুল কলেজ, ৭টার পর থেকে বন্ধ লোকাল ট্রেন, ষোষণা নবান্নের

This News is Presented by Shyam Sundar Jewellers

রাখী চন্দ: আগামী কাল থেকে আবারও বন্ধ হচ্ছে রাজ্যের স্কুল কলেজ, ৭টার পর থেকে বন্ধ লোকাল ট্রেন।
রাজ্যের করোনা পরিস্থিতির লাগাম ধরতে নবান্ন থেকে হরিকৃষ্ণ দ্বিবেদী জানান আগামী ৩রা জানুয়ারি থেকেই রাজ্যের সমস্ত স্কুল, কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। ৫০শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন এবং ৭টার পর লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। এছারাও বন্ধ থাকছে সমস্ত সুইমিং পুল, জিম, বিউটি পার্লার।

 

This news is sponsored by STP Tax Consultant

বিগত কয়েকদিনে এক হাজারের লম্বা লাফ দিচ্ছে দৈনিক সংক্রমণ। এক হাজার, দুই হাজার, তিন হাজার হয়ে শনিবারের বুলেটিনে দৈনিক সংক্রমণ সাড়ে চার হাজারেরও বেশি। এই পরিস্থিতিতে ফের একগুচ্ছ কড়াকড়ি জারি করল নবান্ন।

কড়াকড়ি করা হয়েছে যাত্রী সংখ্যার উপরেও। সন্ধে ৭ টা পর্যন্ত যে লোকাল ট্রেনগুলি চলবে, সেগুলিও ৫০ শতাংশ যাত্রী নিয়েই চলাচল করবে। চিড়িয়াখানা সহ সব পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। গণপরিবহণে স্যানিটাইজেশন বাধ্যতামূলক। বাজার স্যানিটাইজ করা হবে। কলকাতায় ১১টি মাইক্রো কনটেনমেন্ট জোন। মিটিং, কনফারেন্সে ৫০ শতাংশ উপস্থিতি। সামাজিক, ধর্মীয় অনুষ্ঠানে ৫০ শতাংশ উপস্থিতি। মাস্ক না পরলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন।

সোমবার থেকে কলকাতায় ব্রিটেনের সব আপাতত ফ্লাইট বন্ধ। বিদেশ থেকে আসা ১০ শতাংশ যাত্রীর আরটিপিসিআর টেস্ট করাতে হবে। সরকারি-বেসরকারি অফিসে ৫০ শতাংশ হাজিরা। দুয়ারে সরকার কর্মসূচি পিছিয়ে যাচ্ছে একমাস। ১ ফেব্রুয়ারির পর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen + 17 =