পুরভোটে কারচুপির অভিযোগ তুলে বিক্ষোভে বিজেপি, কংগ্রেস ও সিপিএমের সমর্থকরা

This News is Presented by Shyam Sundar Jewellers

আজ কলকাতা পুরসভার ভোট।তৃতীয়বারের জন্য কি আবারও ‘ছোট লালবাড়ি’র দখল নিতে চলেছে ঘাসফুল শিবির? সকাল থেকেই শহরের বিভিন্ন জায়গাতেই অশান্তির খবর উঠে আসছে। পুলিস ও প্রশাসনকে ব্যবহার করে ভোটের নামে প্রহসন করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। ভোট লুট এবং দেদার রিগিং হয়েছে। শাসকদলের বিরুদ্ধে একাগুচ্ছ অভিযোগে রবিবার দুপুর ১টা থেকে রাজ্যজুড়ে বিক্ষোভে বিজেপি। ‘ব্যর্থ কমিশন, গণতন্ত্রের হত্যা করা হয়েছে’, অভিযোগ গেরুয়া শিবিরের।  দুপুর একটা থেকে রাজ্যের সর্বত্র বিজেপির বিক্ষোভ সমাবেশ, নির্দেশ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। এদিকে নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে কমিশনে যায় বিজেপির প্রতিনিধি দল।

১২১ নম্বর ওয়ার্ডে সিরিটি প্রাথমিক বিদ্যালয়ে ভুয়ো ভোটার আসার অভিযোগ। বার বার যে অভিযোগ ওঠার পর অভিযুক্তকে আটক করেছে পুলিস। কী করে ভোটার কার্ড না দেখে ভেতরে ঢুকতে দেওয়া হল তাঁকে এই অভিযোগে বাম, বিজেপি ও কংগ্রেস প্রার্থীরা একযোগে অভিযোগ জানালেন। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাচ্ছে বিজেপি, কংগ্রেস ও সিপিএমের সমর্থকরা। বড়তলা থানার সামনে বিক্ষোভ দেখাচ্ছেন তারা।

This news is sponsored by STP Tax Consultant

পরপর অশান্তির খবর উঠে আসছে পুরভোট ঘিরে।বেলেঘাটায় ৩৬ নম্বর ওয়ার্ডে খান্না হাইস্কুলের সামনে বোমাবাজি। পরপর দুটি বোমা পড়ার অভিযোগ। বেলেঘাটা ৩৬ নম্বর ওয়ার্ডে খান্না স্কুলের বুথ নাম্বার ১৫,১৭,১৮,১৯,২০,২১  নম্বর বুথে বোমাবাজির অভিযোগ সিপিআইএম প্রার্থী মৌসুমী ঘোষের। অভিযোগ ভিতরে জোর করে ছাপ্পা ভোট দেওয়া হচ্ছে। ঘটনাস্থলে বিশাল পুলিসবাহিনী।২২ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিতকে হেনস্থার অভিযোগ উঠল। অভিযোগ, পাঁচবারের কাউন্সিলর মীনাদেবী পুরোহিতের পোশাক ছিঁড়ে দেওয়া হয়। অন্যদিকে, ৪৫ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী সন্তোষ পাঠক নিজে ভুয়ো ভোটার ধরলেন। কংগ্রেস প্রার্থী সন্তোষ পাঠক অভিযোগ করেন, জৈন বিদ্যালয়ে তিনি নিজে দু’জন ভুয়ো ভোটারকে ধরেছেন। ১২১ নম্বর ওয়ার্ডে বাম প্রার্থীকে ধাক্কাধাক্কি করে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ। সিরিটি প্রাথমিক বিদ্যালয়। অপরদিকে তৃণমূলের অভিযোগ বাম প্রার্থী ভোটারদের প্রভাবিত করেছিলেন সেই অভিযোগ। তবে বুথের সামনে প্রচুর জমায়েত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 − 1 =