‘স্বর্ণিম বিজয়’ দ্বার উদঘাটন হল কলকাতা ফোর্ট উইলিয়ামে

This News is Presented by Shyam Sundar Jewellers

বরুন দাস: ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধে ভারতের বিজয়ের ৫০ বছর পূর্তিতে গোটা দেশ ‘স্বর্ণিম বিজয় বর্ষ’ উদযাপন করছে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

 

১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের সময় তাদের জীবন উৎসর্গকারী ভারতীয় সেনা সৈন্য এবং ”মুক্তিযোদ্ধা’ (মুক্তিযোদ্ধাদের) প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, যার ফলে বাংলাদেশের জন্ম হয়েছিল, পূর্বাঞ্চলীয় সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মনোজ পান্ডে, AVSM, ভিএসএম, জিওসি-ইন-সি, ইস্টার্ন কমান্ড ১৫ ডিসেম্বর ২০২১, ১৯৭১ সালে ভারত-পাক যুদ্ধের শহীদদের সর্বোচ্চ আত্মত্যাগের উপযুক্ত স্বীকৃতি এবং শ্রদ্ধা হিসাবে স্বর্ণিম বিজয় দ্বার উদঘাটন করলেন।

 

স্বর্ণিম বিজয় দ্বার ফোর্ট উইলিয়ামের বিজয় স্মারক ওয়ার মেমোরিয়ালে প্রবেশের ব্যবস্থা করে। এটিতে একটি প্রধান গেট এবং গেট বরাবর দুটি উইং প্রাচীর রয়েছে যা কেন্দ্রে Comd লোগো প্রদর্শন করে এবং উইং দেওয়ালে চারটি ম্যুরাল, গঙ্গাসাগরের যুদ্ধ, জেনারেল নিয়াজির আত্মসমর্পণ নথিতে স্বাক্ষর, অপারেশন চলাকালীন ট্রাইসার্ভিস সহযোগিতা ও সমন্বয়, এবং ভূমিকা যথাক্রমে মুক্তিবাহিনী যোদ্ধাদের। মিলিটারি ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস ৫৮ দিনের রেকর্ড সময়ে এই গেটটি নির্মাণ করেছে।

স্বর্ণিম বিজয় দ্বার হল ১৯৭১ সালে ভারত-পাক যুদ্ধের শহীদদের সর্বোচ্চ আত্মত্যাগের একটি উপযুক্ত স্বীকৃতি এবং শ্রদ্ধা। উদ্বোধনী অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen − twelve =