হলদিয়ায় ইন্ডিয়ান অয়েলের তৈলশোধনাগারে ভয়াবহ আগুন, মৃত ৩

This News is Presented by Shyam Sundar Jewellers

হলদিয়ায় ইন্ডিয়ান অয়েলের তৈলশোধনাগারে ভয়াবহ আগুন। কমপক্ষে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন প্রায় ৪৪ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, মক ড্রিলের পরে ফের কাজ শুরু হতেই ওয়েল্ডিংয়ের ফুলকি থেকে আগুন লাগে। গলগল করে কালো ধোঁয়া বের হচ্ছে। গোটা এলাকা ধোঁয়ায় ভরে গিয়েছে। বিকেলে আগুন লাগলেও এখনও তা নিয়ন্ত্রণে আসেনি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় শোধনাগারের দমকল বাহিনী। শেষ পাওয়া খবরে ৮টি ইঞ্জিন ফোম ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই রক্ষণাবেক্ষণের কাজ চলছিল হলদিয়া তেল সংশোধনাগারে। এদিন বিকেলে ওয়েলডিং করছিলেন শ্রমিকরা। তখন আগুন ফুলকি গিয়ে পড়ে ন্যাপথা ইউনিটে। প্রায় সঙ্গে সঙ্গে প্রবল বিস্ফোরণ! দাউদাউ করে আগুন জ্বলতে শুরু করে। আগুনে ঝলসে ঘটনাস্থলেই প্রাণ হারান ৩ শ্রমিক। অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয় ৪৫ জনকে। আহতদের ভর্তি হলদিয়া মহকুমা হাসপাতালে।

This news is sponsored by STP Tax Consultant

৪৪ জনের বেশি কর্মী পুড়ে গিয়েছেন। তাঁদের সঙ্গে সঙ্গে হলদিয়া হাসপাতালে ভর্তি করা হলেও। অনেকের অবস্থা গুরুতর। তাঁদের অ্যাম্বুলেন্সে করে তাঁদের কলকাতায় নিয়ে আসা হচ্ছে। হলদিয়া থেকে ইতিমধ্যেই ৩০ টি অ্যাম্বুলেন্স কলকাতায় রওনা দিয়েছে। কলকাতা পুলিশের কাছে গ্রিন করিডর করতে বলা হয়েছে। ৭০ থেকে ৭৫ শতাংশ পুড়ে গিয়েছে অনেকের। রুবি মোড়ে বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হচ্ছে বলে জামা গিয়েছে। যাঁদের ৩০ শতাংশ পুড়ে গিয়েছে তাঁদের মেডিকা, রুবি এবং সিএএমআরআই হাসপাতাল ভর্তি করার উদ্যোগ নিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

10 − 4 =