আত্মরক্ষার্থেই গুলি চালিয়েছিল সেনা, সংসদে বিবৃতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

This News is Presented by Shyam Sundar Jewellers

নিরপরাধ গ্রামবাসীদের জঙ্গি ভেবে গুলি চালিয়ে ফেলেছিলেন জওয়ানরা। ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। সেনার গুলিতে ১৩ গ্রামবাসীর মৃত্যুর ঘটনায় সংসদে বিবৃতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (HM Amit Shah)। কীভাবে গোটা ঘটনা ঘটল, কেনই বা গাড়ি লক্ষ্য করে গুলি ছুঁড়ল সেনা, সংসদের দুই কক্ষে দাঁড়িয়ে তার বিস্তারিত ব্যাখ্যা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আত্মরক্ষার্থেই গুলি চালিয়েছিল সেনা বলে প্রাথমিকভাবে দাবি করেন তিনি।

নাগাল্যান্ডের ঘটনা (Nagaland Firing) নিয়ে সকাল থেকেই সোমবার উত্তাল ছিল সংসদের দুই কক্ষ। বারবার বিরোধীদের প্রতিবাদের জেরে মুলতুবি করতে হয় সংসদের উভয়কক্ষের অধিবেশন। ভুল বোঝাবুঝিতেই প্রাণ গিয়েছে ১৩ নিরীহ গ্রামবাসীর। তাঁদের পরিচয় বুঝতে না পেরেই গুলি (Nagaland Firing) চালিয়েছিল সেনাবাহিনী। সংসদে দাঁড়িয়ে নাগাল্যান্ডে সেনাবাহিনীর গুলিতে গ্রামবাসীর মৃত্যুর ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করে এমনই মন্তব্য করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই ধরনের দুঃখজনক ঘটনা যাতে আগামী দিন পুনরাবৃত্তি না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

This news is sponsored by STP Tax Consultant

অমিত শাহ বলেন,”নাগাল্যান্ডের মন জেলার ওটিং এলাকার চরমপন্থীদের গতিবিধি সম্পর্কে গোপন সূত্রে খবর পেয়েছিলেন সেনাবাহিনীর জওয়ানরা। সেই তথ্যের ভিত্তিতে ২১ জন কমান্ডো সন্দেহভাজন এলাকায় অভিযান চালান। সেখানে একটি ট্রাক আসতে দেখায়, সেটিকে থামানোর জন্য সংকেত দেওয়া হয় জওয়ানদের তরফে। কিন্তু ট্রাকটি না থেমে পালানোর চেষ্টা করে। গাড়িটিতে চরমপন্থীরা লুকিয়ে ছিল বলে সন্দেহ করেন জওয়ানরা এবং গাড়িটিকে লক্ষ্য করে গুলি চালানো হয়।”
নাগাল্যান্ডে সেনা এবং অসম রাইফেলসের গুলিতে গ্রামবাসীদের মৃত্যুর ঘটনাকে ‘গভীর দুঃখজনক’ বলেন তিনি (Amit Shah On Nagaland Firing)। সেই সঙ্গে সোমবার বিবৃতিতে তিনি বলেন, ‘‘বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হচ্ছে। পুরো ঘটনার নিরপেক্ষ তদন্ত হবে।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

8 + one =