ভোট পরবর্তী হিংসা মামলায় যৌন হেনস্তার ২১টি মামলা খারিজ করল CBI

This News is Presented by Shyam Sundar Jewellers

ভোট পরবর্তী অশান্তি মামলায় নয়া মোড়! যৌন হেনস্থার ‘ভুয়ো’ অভিযোগ উঠল। আর সেই সূত্রেই ২১ যৌন হেনস্থার অভিযোগ ফিরিয়ে দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI। SIT-এর কাছে ওই মামলাগুলি ফেরাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কেন্দ্রীয় মানবাধিকার কমিশন বা এনএইচআরসি (NHRC)-এর দাখিল করা রিপোর্টে এই অভিযোগগুলি ছিল। সেখানে বলা হয়েছিল ২১টি যৌন হেনস্তার অভিযোগের কথা। কিন্তু সিবিআইয়ের তদন্তে এই অভিযোগের সপক্ষে কোনও প্রমাণ মেলেনি।

সিবিআই-এর আইনজীবী আদালতে জানান, তদন্তে ওই অভিযোগগুলিতে ধর্ষণ, শ্লীলতাহানি বা যৌন হেনস্থার কোনও প্রমাণ মেলেনি। ফলে শুরু থেকে ভুয়ো অভিযোগের যে দাবি তুলেছিল রাজ্যের শাসক দল তৃণমূল, তা কিছুটা হলেও মান্যতা পেল।

This news is sponsored by STP Tax Consultant

আসলে NHRC রিপোর্টে ২১টি কেসে যৌন হেনস্থা বলা হলেও কোনও প্রমাণই পেল না CBI। তাই অভিযোগগুলি SIT-কে ফিরিয়ে দিল তাঁরা। রাজ্যে ভোট পরবর্তী অশান্তি পর্বে যৌন হেনস্থার এফআইআর হয়েছিল ৩৯ টি। চারটি কেসের যৌন হেনস্থার অভিযোগ সিবিআই এখনও খতিয়ে দেখছে।

এদিন সিবিআইয়ের রিপোর্ট ঘিরে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ, রাজ্য সরকারের তরফে এর আগে একাধিক বার দাবি করা হয়েছে বহু অভিযোগ তোলা হয়েছে যেগুলি মিথ্যা, যার কোনও বাস্তব ভিত্তি নেই, সাজানো। রাজ্য দাবি করেছিল, এমন অনেক অভিযোগ আসে যেগুলি খতিয়ে দেখার পর জানা যায় সেগুলি একেবারেই ধর্ষণের ঘটনা নয়। সোমবার সিবিআইয়ের পক্ষ থেকেও সেই একই বিষয়টি বলা হল ২১টি অভিযোগের ক্ষেত্রে। সেগুলি সিটকে হস্তান্তরও করেছে সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one + seventeen =