ভারতীয় ক্রিকেটে অধিনায়কত্ব নিয়ে বিতর্ক নতুন কিছু নয়

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: ভারতীয় ক্রিকেটে অধিনায়কত্ব নিয়ে বিতর্ক নতুন কিছু নয়। ২০০৫ সালে গ্রেগ চ্যাপেলের সময়ে অধিনায়কত্ব হারানো নিয়ে আলোচনার কেন্দ্রে ছিলেন সৌরভ গাঙ্গুলী। ১৬ বছর পর ভারতীয় ক্রিকেটের মসনদে বসেছেন সৌরভ। অধিনায়কত্বের বিতর্কে এবার সৌরভের ‘প্রতিপক্ষ’ সদ্য ভারতের ওয়ানডে অধিনায়কত্ব হারানো বিরাট কোহলি।

এই বিতর্কের উত্তরে সৌরভ জানিয়েছিলেন, বিসিসিআই কোহলিকে অনুরোধ করেছিল টি-টোয়েন্টির অধিনায়কত্ব না ছাড়তে। কিন্তু কোহলি এটার সঙ্গে একমত হননি। তখন নির্বাচকদের যুক্তি ছিল, সাদা বলের ক্রিকেটে দুজন আলাদা অধিনায়কের দরকার নেই। এর তিন দিন পর সৌরভ আবারও সংবাদমাধ্যমে বলেন, ‘কোহলির সঙ্গে অবশ্যই কথা হয়েছে।’

This news is sponsored by STP Tax Consultant

বিতর্কের আগুনে নতুন করে ঘি ঢেলেছেন কোহলি। সৌরভের কথা উড়িয়ে দিয়ে ভারতের টেস্ট অধিনায়ক বলেছেন, ‘টি-টোয়েন্টি অধিনায়কত্ব নিয়ে বোর্ডের সঙ্গে কথা হয়েছিল। বিসিসিআইকে জানিয়েছিলাম সংক্ষিপ্ত সংস্করণে অধিনায়কত্ব ছাড়তে চাই। তারা বলেছিল, এটা খুবই ইতিবাচক পদক্ষেপ।

গত কয়েক দিনে সৌরভ আর কোহলির কথা যেন মুদ্রার এপিঠ-ওপিঠ। সংবাদ সম্মেলনে বোর্ডের বিপক্ষে বলা কোহলির মন্তব্য ভালোভাবে নেননি সুনীল গাভাস্কার, কপিল দেবদের মতো কিংবদন্তিরা। তাঁরা বরং সৌরভের বোর্ডের পক্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen + 4 =