আগামী বছরেই শুরু হচ্ছে এমিরেটস প্রিমিয়ার লিগ

ছবি-সংগৃহীত
This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : বিশ্বের সবচেয়ে জাঁকজমক এবং ধনী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ হিসেবে স্বীকৃত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। স্রেফ কমনওয়েলথ দেশ নয়, বিশ্বের সর্বত্রই ক্রিকেটের সম্প্রসারণ ঘটেছে। টি-টোয়েন্টি ক্রিকেটের হাত ধরে আগামী বছরেই চালু হতে যাচ্ছে এমিরেটস প্রিমিয়ার লিগ। যেখানে নাকি আইপিএলের চেয়েও বেশি টাকা উড়বে। এই লিগে দল কিনতে যাচ্ছেন শাহরুখ খান, মুকেশ আম্বানি আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গ্লেজার পরিবার।

 

This news is sponsored by STP Tax Consultant

 

ছয় দলের এই লিগের পোশাকি নাম হতে যাচ্ছে ‘এমিরেটস টি-টোয়েন্টি লিগ’। টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, আইপিএলের সাবেক কর্মকর্তা সুন্দর রমন এমিরেটস ক্রিকেট সংস্থা, আমিরাতের সংস্কৃতি, যুব এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রধান শেখ আল নাহইয়ানের সঙ্গে চুক্তি করে এই লিগ চালু করছেন। গত মাসে আইপিএলে দল কেনার বিডিংয়ে সফল হতে পারেনি গ্লেজার পরিবার। সেই আক্ষেপ মেটাতে এবার এমিরেটস ক্রিকেট লিগে তারা মাঠে নামছেন।

জানা গেছে, আইপিএলে দল কেনার লড়াইয়ে থাকা ক্যাপ্রি গ্লোবালও এমিরেটস ক্রিকেট লিগে দল কিনছে। দিল্লি ক্যাপিটালসের অংশীদারিত্ব থাকা কিরণ কুমার গান্ধীও দল নামাতে উদ্যোগী হয়েছেন। যদিও দিল্লি ক্যাপিটালসের ৫০ শতাংশ শেয়ার থাকা পার্থ জিন্দাল থাকছেন না এই লিগে। এছাড়াও এই লিগে বিগ ব্যাশের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি সিডনি সিক্সার্সও দল নামাচ্ছে। চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকেও প্রাথমিকভাবে উৎসাহ দেখা গিয়েছিল। পরে ইন্ডিয়া সিমেন্টস দল না কেনায় সেটা আর হয়ে ওঠেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 + 6 =