‘মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নপূরণ করাই লক্ষ্য’, মেয়র হিসেবে শপথ নিয়ে বললেন ফিরহাদ হাকিম

This News is Presented by Shyam Sundar Jewellers

কলকাতার ৩৯ তম মেয়র হিসেবে শপথ নিলেন ফিরহাদ৷ তাঁর সঙ্গেই শপথ নিলেন ডেপুটি মেয়র, চেয়ারপার্সন ও মেয়র পারিষদরা। শপথবাক্য পাঠ করালেন প্রোটেম চেয়ারম্যান রাম পেয়ারি রাম। মঙ্গলবার নির্ধারিত সময়ে স্ত্রী ও মেয়েদের নিয়ে শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত হন তৃণমূলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। শপথ গ্রহণের পর নয়া মেয়র ফিরহাদ জানান, মমতা বন্দ্য়োপাধ্যায়ের স্বপ্নপূরণ করাই তাঁর লক্ষ্য। কলকাতাকে বিশ্বের শ্রেষ্ঠ শহরে পরিণত করতে চান তৃণমূল নেত্রী। সেই স্বপ্নই তাঁরা সকলে মিলে পূরণ করবেন। আমরা সবাই সেবক। আপনাদের একজন সেবকের নাম ফিরহাদ হাকিম।’

মেয়র হিসেবে শপথ নেওয়ার পর ফিরহাদ হাকিম বলেন, ‘বক্তৃতা দেওয়ার সময় নয়৷ মমতা বন্দ্যোপাধ্যায় অনেক প্রত্যাশা নিয়ে এই বোর্ডকে মনোনীত করেছেন৷ টিম হিসেবে আমাদের একটাই শপথ থাকবে, মানুষকে সেবা দেওয়ার, কলকাতাকে বিশ্ব সেরা শহর হিসেবে গড়ে তোলার মমতা বন্দ্যোপাধ্যায়ের যে প্রত্যাশা, তা যাতে পূরণ হয়৷ মানুষ যাতে বলে যে তৃণমূল কংগ্রেসের এই বোর্ডই সর্বকালের সেরা৷’ ফিরহাদ হাকিম বলেছিলেন, “জীবন যদি যায় যাবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বাসকে ভঙ্গ হতে দেব না। তাঁর আদর্শ, বিশ্বাস নিয়েই এতদিন পুরবোর্ড চলেছে। এরপরও চলবে। অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে হেঁটে আমরা শুধু কাজ করে যাব। আমৃত্যু ওনার বিশ্বাসের মর্যাদা দিয়ে উনি যে দায়িত্ব দিয়েছেন তা পালন করব।”

This news is sponsored by STP Tax Consultant

মেয়র ও চেয়ারপার্সনের পর একে একে শপথ নেন ১৩ জন মেয়র পারিষদ সদস্য (MMIC)। তাঁরা হলেন ডেপুটি মেয়র অতীন ঘোষ, দেবাশিষ কুমার, দেবব্রত মজুমদার, তারক সিং, স্বপন সমাদ্দার, বাবু বক্সি, আমিরুদ্দিন ববি, মিতালি বন্দ্যোপাধ্য়ায়, সন্দীপন সাহা, অভিজিৎ মুখোপাধ্য়ায়, রাম পেয়ারে রাম, জীবন সাহা এবং বৈশ্বানর চট্টোপাধ্যায়। কলকাতা পুরসভার ১৪৪ জন কাউন্সিলরের উদ্দেশে তিনি বলেন, “যখন ডাকি, তখন পাই কাউন্সিলর হতে হবে। যিনি হতে পারবেন, তিনিই শ্রেষ্ঠ কাউন্সিলর হবেন। মমতা বন্দ্য়োপাধ্যায় সেজন্যই আমাদের দায়িত্ব দিয়েছেন। সেই দায়িত্ব পূরণ করতে হবে। ইচ্ছে থাকলেই উপায় হয়।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

11 − ten =