বায়ো বাবলের অভিশাপ থেকে ক্রিকেটকে মুক্তি দিচ্ছে আইসিসি

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : ২০২০ সালের শুরুতে প্রানঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পরার পর দীর্ঘদিন পৃথিবীর সব স্বাভাবিক কাজকর্ম বন্ধ ছিল। এর ব্যতিক্রম ছিল না ক্রীড়াঙ্গনও। প্রায় ছয় মাসের মতো কোন খেলাধুলাই মাঠে গড়ায়নি। কিন্তু বেশিদিন বন্ধ রাখা সম্ভব হয়নি খেলা। করোনা সংক্রমনের মধ্যেই মাঠে নামতে হয় খেলোয়াড়দের। তবে তখন তাদের পরিচিত হতে হয় বায়ো বাবল নামক একটি নতুন বিষয়ের সঙ্গে। যেখানে সবার থেকে বিচ্ছিন্ন থেকে মাঠে নামতে হত খেলোয়াড়দের। এরপর থেকে এই বায়ো বাবলেই থেকেই খেলতে হয়েছিল খেলোয়াড়দের।

কিন্তু কিছুদিন যাওয়ার পর দেখা গেল বায়ো বাবলে থাকতে থাকতে খেলোয়াড়রা মানসিকভাবে অস্থির হয়ে উঠছেন। অনেকে বায়ো বাবলকে অভিশাপ হিসেবেই ধরতে শুরু করলেন। বায়ো বাবলে থাকতে হবে বলে বেশ কয়েকজন খেলোয়াড় খেলতেই অস্বীকৃতি জানান বা সফরে যেতে অনীহা প্রকাশ করেন।

This news is sponsored by STP Tax Consultant

বিষয়টি দিন দিন গাঢ় থেকে গাঢ় হচ্ছে। খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যও দিন দিন খারাপ হচ্ছে। আর এ কারণে ক্রিকেট থেকে বায়ো বাবল উঠিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে এমন তথ্য জানিয়েছে একটি সূত্র।

জানা যায় গত ১২ নভেম্বর আইসিসির সভায় বিষয়টি নিয়ে কথা বলে আইসিসি চিফ এক্সিকিউটিভ কমিটি। সেখানে তারা জানায় লম্বা সময়ের জন্য বায়ো বাবল কার্যকর না। এ কারণে তারা ক্রিকেট থেকে বায়োবাবল উঠিয়ে দিতে চান। তাছাড়া কড়াকড়ি নিয়মও উঠিয়ে দেয়া হবে। কোন সফরে যদি কোন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয় তাহলে শুধুমাত্র সেই খেলোয়াড়কে আইসোলেশনে পাঠানো হবে। এমনকি আক্রান্ত খেলোয়াড়ের সংস্পর্শে আসা খেলোয়াড়ও ম্যাচে অংশ নিতে পারবেন যদি পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × 3 =