তিনদিনের রাষ্ট্রীয় সফরে ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশে

This News is Presented by Shyam Sundar Jewellers

অশোক দত্ত, ঢাকা, বাংলাদেশ: বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে তিন দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কবিন্দ এখন ঢাকায়।বুধবার সকাল ১১টা ২০ মিনিটে একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছান ভারতের রাষ্ট্রপতি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় ভারতের রাষ্ট্রপতিকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। ভারতের রাষ্ট্রপতির সঙ্গে তার স্ত্রী সবিতা কোবিন্দ ও মেয়ে স্বাতী কোবিন্দ ঢাকায় এসেছেন।

সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে রাষ্ট্রীয় সফর শুরু করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।এর পরে দুপুর পৌনে ২টায় রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ভারতের রাষ্ট্রপতি। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও দু’দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে বুধবার (১৫ ডিসেম্বর) সকালে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকায় পৌঁছান

This news is sponsored by STP Tax Consultant

ভারতের শিক্ষা প্রতিমন্ত্রী, দুইজন সংসদ সদস্য, পররাষ্ট্র সচিবসহ বিভিন্ন দপ্তরের উচ্চ পদস্থ কর্মকর্তারা তার সঙ্গী হিসেবে যোগ দিয়েছেন। ঢাকায় পৌঁছালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সস্ত্রীক তাদের শুভেচ্ছা জানান। এ সময় ভারতের রাষ্ট্রপতিকে বিমানবন্দরে গার্ড অব অনার দেওয়া হয়। ভারতের রাষ্ট্রপতিকে স্বাগত জানাতে বিমানবন্দরে আরো উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উদযাপনে যোগ দিতে ঢাকায় এসেছেন। সফরকালে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের রাষ্ট্রপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

20 + 7 =