আলিয়া বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটাতে সরকার ও বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ উভয়কেই উদ্যোগী হতে দাবি জানিয়ে প্রেস কনফারেন্স SIO-র

This News is Presented by Shyam Sundar Jewellers

অভীক পুরকাইত:  দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আলিয়া বিশ্ববিদ্যালয় দীর্ঘদিন ধরে অচলাবস্থার স্বীকার। বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের বিরুদ্ধে তদন্ত কমিটিও গঠিত হয়েছে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

এসআইও পশ্চিমবঙ্গ শাখা আলিয়া বিশ্ববিদ্যালয়ের সমস্ত অচলাবস্থা কাটিয়ে পড়াশোনার পরিবেশ ফিরিয়ে আনতে সরকার এবং বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ উভয়কেই এগিয়ে আসার প্রস্তাব প্রদান করে। সংগঠনের রাজ্য সভাপতি সাবির আহমেদ বলেন, “আলিয়া বিশ্ববিদ্যালয় দেশের ঐতিহ্য এবং স্বর্ণালি ইতিহাস বহন করছে। এই প্রতিষ্ঠানে কোনরূপ অরাজকতা কাম্য নয়। তাই পড়ুয়াদের স্বার্থে সমস্ত রকম অচলাবস্থার অবসান করতে হবে।” তিনি আরও বলেন, “বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের বিরুদ্ধে যে তদন্ত চলেছে তার রিপোর্ট প্রকাশ্যে আনতে হবে।” আলিয়া বিশ্ববিদ্যালয়ের সমস্ত সমস্যার সমাধানে তিনি মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানান। সংগঠনের পক্ষ থেকে একগুচ্ছ দাবি পেশ করেন সাবির আহমেদ।

 

আলিয়া বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটাতে সংগঠনের দাবি সমূহঃ

১) ২০০৭ বিশ্ববিদ্যালয়ের আইন(ALIAH UNIVERSITY ACT, 2007) অনুযায়ী শিক্ষক নিয়োগের সংখ্যা পূর্ণ করতে হবে। থিওলোজিসহ সমস্ত বিভাগে স্বচ্ছতার সঙ্গে শূন্যপদ পূরণ করতে হবে। অশিক্ষা কর্মীদের শূন্যপদও পূরণ করতে হবে।
২) বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উচ্চ শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নিয়মিত এবং পর্যাপ্ত স্কলারশিপ দিতে হবে।
৩) বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের উপর যে তদন্ত চলেছে তার রিপোর্ট প্রকাশ্যে আনতে হবে এবং দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।
৪) আলিয়া বিশ্ববিদ্যালয়ের তালতলা ক্যাম্পাসের যথাযথ রক্ষণাবেক্ষণ ও সার্বিক উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।
৫) বিশ্ববিদ্যলয়ের জন্য বরাদ্দ অর্থ পড়ুয়া এবং প্রতিষ্ঠানের উন্নতি কল্পে সম্পূর্ণ রূপে ব্যবহার করতে হবে।
৬) আলিয়া বিশ্ববিদ্যালয়কে ন্যাক(NAAC) এর অধীনে নিয়ে আসতে সার্বিক উন্নয়নের ব্যবস্থা করতে হবে।
৭) বিশ্ববিদ্যালয়ের জমিকে দখলমুক্ত করে প্রস্তাবিত খেলার মাঠ ও হোস্টেল নির্মাণ করতে হবে এবং পুরো জমি বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ব্যবহার করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three − 2 =