পাকিস্তানের পরাজয়কে যেভাবে দেখছে ভারতের গণমাধ্যম

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে হতাশায় ডুবিয়ে ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। ১৭৭ রানের টার্গেটে খেলতে নেমে ৬ বল হাতে রেখেই ৫ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর পাকিস্তানের পতন দেখছে ভারতের গণমাধ্যমগুলো।

ভারতকে কাঁদিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শুরু করেছিল পাকিস্তান। বিরাট কোহলিদের ১০ উইকেটে নাস্তানাবুদ করে ছাড়েন বাবর আজমের দল। সেই হারের পর সমালোচনার মুখে পড়ে টিম ইন্ডিয়া। তবে অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তানের হারের পর ভারতের গণমাধ্যমগুলি সজাগ হয়েছে আবার। ভারতীয় গণমাধ্যম বলছে, বড় ম্যাচ আসলেই নিজেদের হারিয়ে ফেলে পাকিস্তান। ম্যাচ হারের পর আনন্দবাজার পত্রিকার ডিজিটাল ভার্সন শিরোনাম করেছে, ‘উল্কার গতিতে উত্থান এবং পতন, বড় ম্যাচে হতাশ করল পাকিস্তান।’

This news is sponsored by STP Tax Consultant

এদিকে হিন্দুস্তান টাইমসের বাংলা ভার্সন শিরোনাম করেছে, ‘বারবার পাঁচবার! অজিদের বিরুদ্ধে নকআউটে হারের ইতিহাস বদলাল না বাবরদের’ এই প্রতিবেদনেও পাকিস্তানের কাছে ভারতের হারের প্রসঙ্গ টানা হয়েছে। সেখানে লেখা হয়েছে, টুর্নামেন্টের শুরুতে ভারতকে হারিয়ে অতীতের পরিসংখ্যান বদলে ফেলতে সক্ষম হয়েছিল পাকিস্তান, তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে, সেটা সম্ভব হল না। এই পরাজয়ের ফলে ফের একবার অতীতের ইতিহাস ফিরে আসল। এই নিয়ে দুই দলের আইসিসি টুর্নামেন্টের নক আউট পর্বে মুখোমুখি সাক্ষাৎ-এ পাঁচ বারের মধ্যে পাঁচ বারই হারল পাকিস্তান।

এবারের বিশ্বকাপে দারুণ সূচনা করেছিল পাকিস্তান। সুপার টুয়েলভের সবকটি ম্যাচ জিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের হট ফেভারিট হয়ে উঠেছিল বাবর আজমের দল। তবে এক ম্যাচেই আকাশ থেকে পাতালে নামায় অস্ট্রেলিয়া, যারা সুপার টুয়েলভে চার জয় এবং ১ হার নিয়ে গ্রুপের দ্বিতীয় হয়ে সেমিতে পা দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen − 7 =