২০২৩ বিশ্বকাপের কথা ভেবে রোহিতের ওপরই ভরসা; কোহলির ওয়ানডে নেতৃত্বের ভবিষ্যৎ কী? 

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : বিরাট কোহলির নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে সহজেই টেস্ট সিরিজ জিতে নিয়েছে ভারত। অধিনায়ক হিসেবে ফের দলকে শীর্ষস্থানে তুলে এনেছেন কোহলি। কিন্তু সাদা বলের ক্রিকেটে তার ভবিষ্যৎ কী? ইতিমধ্যেই তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের নেতৃত্ব ছেড়েছেন। অনেক দিন ধরেই কানাঘুষা চলছে, তাকে ওয়ানডের নেতৃত্ব থেকেও সরিয়ে দেওয়া হতে পারে। দক্ষিণ আফ্রিকায় টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য চলতি সপ্তাহেই ভারতীয় দল ঘোষণা হবে। সবাই তাকিয়ে আছে সেই দলের দিকে। কোহলি ওয়ানডের নেতৃত্বে থাকবেন না ওয়ানডের নেতৃত্বে দেখা যাবে রোহিত শর্মাকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআই বলেছে, দেখে মনে হচ্ছে ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব ধরে রাখা কোহলির পক্ষে কঠিন হতে চলেছে। কারণ ২০২৩ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখে তারা রোহিতের ওপর ভরসা করতে চান। তবে চলতি বছর যেহেতু ওয়ানডে ম্যাচ খুব কম, তাই এই সিদ্ধান্ত আরো কিছুদিন পিছিয়ে যেতে পারে।

This news is sponsored by STP Tax Consultant

শুধু কোহলির অধিনায়কত্ব নয়, ভারতের দুই টেস্ট ক্রিকেটার আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারার ভবিষ্যৎ নিয়েও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। লোকেশ রাহুল ও রোহিত শর্মা দলে ফিরলে তারাই ইনিংস শুরু করবেন। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে শুভমন গিল, মায়াঙ্ক আগারওয়াল, শ্রেয়স আয়াররা যেভাবে খেলেছেন, তাতে তাদের মিডল অর্ডারে খেলানো হতে পারে। অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মার ভবিষ্যৎও ঝুলে গেছে। তবে মোহাম্মদ সামি আর জসপ্রিত বুমরাহর সঙ্গে তৃতীয় পেসার হতে পারেন মোহাম্মদ সিরাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

fourteen + 8 =