এই দল ভারতের ইতিহাসে অন্যতম সেরা, বলছেন রবি শাস্ত্রি

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : ৭ নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানিস্তান হেরে যাওয়ায় ভারত এক ম্যাচ আগেই ছিটকে যায় বিশ্বকাপ থেকে। যেখানে ২০১২ এর পর কোনো বৈশ্বিক টুর্নামেন্টে প্রথমবারের মতো সেমিফাইনাল থেকে বাদ পড়ল ভারত। তারপরও ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রি কোহলিদের এই দলটিকে ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা দল হিসেবে দাবি করছেন। ৮ নভেম্বর দুবাইয়ে নামিবিয়ার বিপক্ষে কোচিং ক্যারিয়ারের শেষ ম্যাচে মাঠে নামার আগে ভারতের সফলতার ব্যাপারে স্টার স্পোর্টসকে বিশাল এক সাক্ষাৎকার দিয়েছেন শাস্ত্রি।

২০১৭ এর জুলাইতে দ্বিতীয় দফায় ভারতের কোচের দায়িত্ব নিয়েছিলেন শাস্ত্রি। তিনি দায়িত্ব নেওয়ার পর সাদা বলের ক্রিকেটে ভারত তো অনেক সফলতা পেয়েছেই। তাছাড়া অস্ট্রেলিয়াতে টানা দুই বার টেস্ট সিরিজ জয় এবং এ বছরের আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাঠেই ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ী দলটা তো ভারতই।

This news is sponsored by STP Tax Consultant

এসব সফলতার প্রসঙ্গ উল্লেখ করে স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রি বলেন, ‘কোচ হিসেবে যখন আমি দায়িত্ব নিই, তখন দলের ভেতর পরিবর্তন দেখতে চেয়েছিলাম। আমার বিশ্বাস, সেটা আমি করতে পেরেছি। গত ৫ বছরে ছেলেরা যা খেলেছে আসলেই দুর্দান্ত। যা চাওয়া হয়, সবসময় তা পাওয়া যায় না। দুর্ভাগ্যজনকভাবে ভারত এবার বিশ্বকাপ থেকে বাদ পড়েছে; কিন্তু তা বলে তো এই দলের আগের অর্জনগুলো ম্লান করতে পারে না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two + two =