এবারের আইএসএল ভাঙতে চলেছে টুর্নামেন্টের প্রাইজ মানির যাবতীয় রেকর্ড!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : ২০২১-২২ আইএসএল শুরু হচ্ছে ১৯ নভেম্বর। এবারের মরশুমে আইএসএলের প্রাইজমানি ঘোষণা করে দিয়েছে আয়োজক এফএসডিএল।
প্রাইজমানি বৃদ্ধির দিক থেকে সবচেয়ে উল্লেখযোগ্য বৃদ্ধি হয়েছে লিগ শিল্ড উইনারের ক্ষেত্রে। অর্থাৎ যে দল লিগ পর্বে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে থাকবে তারা আর ৫০ লক্ষ নয়, পাবে সাড়ে তিন কোটি টাকা!

উল্লেখ্য, ২০১৯-২০ মরশুম থেকেই শিল্ড উইনারের পুরস্কার চালু করেছে আইএসএল কর্তৃপক্ষ। গত দুই মরশুমে এই পুরস্কার হিসেবে সংশ্লিষ্ট দল পেয়েছে ৫০ লক্ষ টাকা। পুরস্কারের পাঁচটি ক্যাটেগরিতে পুরস্কার মূল্যে
সামঞ্জস্য আনতে এবার লিগ শিল্ড উইনারের প্রাইজমানি আরও তিন কোটি টাকা বাড়িয়ে সাড়ে তিন কোটি করা হয়েছে। আইএসএলে লিগ শীর্ষে থাকা দল এএফসি চ্যাম্পিয়ন্স লিগে দেশের প্রতিনিধিত্ব করে থাকে।

This news is sponsored by STP Tax Consultant

শিল্ড উইনারের পুরস্কারমূল্য তিন কোটি বাড়ানো হলেও চ্যাম্পিয়ন ও রানার-আপ দলের প্রাইজমানি কমানো হয়েছে। এবার থেকে চ্যাম্পিয়ন দল আট কোটির পরিবর্তে পাবে ৬ কোটি টাকা। রানার-আপ দল চার কোটি টাকার পরিবর্তে প্রাইজমানি হিসেবে পাবে ৩ কোটি টাকা। বাকি দুই সেমিফাইনালিস্ট পাবে দেড় কোটি টাকা করে। ফলে দেখাই যাচ্ছে ফাইনালের শেষে চ্যাম্পিয়ন ও রানার-আপের পুরস্কারমূল্য কমলেও আখেরে সব দলের কাছেই অন্যবারের চেয়ে বেশি পুরস্কারমূল্য জেতার হাতছানি থাকছে। আর তাতেই তীব্রতর হতে পারে প্রতিদ্বন্দ্বিতা।

এবার দেখা যাক, কোন দল কত পরিমাণ অর্থ আইএসএলে প্রাইজমানি হিসেবে পেতে পারে:

**লিগশীর্ষে থাকা দল সাড়ে তিন কোটি টাকা পাবে। সেই দল যদি চ্যাম্পিয়ন হয় তাহলে সবমিলিয়ে তারা পাবে সাড়ে ৯ কোটি টাকা।

**আর লিগ শীর্ষে থাকা দল ফাইনালে হেরে গিয়ে রানার-আপ হয় তাহলেও তারা সাড়ে ৬ কোটি টাকা পাবে।

**যদি লিগ শীর্ষে থাকা দলকে তৃতীয় বা চতুর্থ স্থান পেয়ে সন্তুষ্ট থাকতে হয় তাহলেও তারা ন্যূনতম ৫ কোটি টাকা নিয়েই ফিরবে।

২০২১-২২ মরশুম থেকে প্রাইজমানি পুল বেড়ে হচ্ছে ১৫.৫ কোটি টাকা। সব টুর্নামেন্টের প্রাইজমানি কে পেছনে ফেলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

16 + nineteen =