মথুরায় মসজিদে শ্রী কৃষ্ণের মূর্তি বসানোর হুমকি, ১৪৪ ধারা

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: উত্তরপ্রদেশ নির্বাচনের আগে হঠাতই উত্তপ্ত মথুরা। বিশ্ব হিন্দু পরিষদ জানিয়েছে, আগামী ৬ ডিসেম্বর মথুরায় তারা শাহি ইদগাহে গিয়ে শ্রীকৃষ্ণের মূর্তি বসাবে এবং জলাভিষেক করবে। তৎতাদের দাবি, ওটাই শ্রীকৃষ্ণের আসল জন্মস্থান। এর পাশাপাশি নারায়ণী সেনা নামে একটি হিন্দুত্ববাদী সংগঠন ঘোষণা করেছে, তারা মসজিদ সরিয়ে নেয়ার দাবিতে বিশ্রাম ঘাট থেকে শ্রীকৃষ্ণ জন্মস্থান পর্যন্ত মিছিল করবে।

এই দুই দাবির পরিপ্রেক্ষিতে প্রশাসন মথুরা জুড়ে ১৪৪ ধারা জারি করেছে। চার বা তার বেশি সংখ্যক মানুষের জমায়েত নিষিদ্ধ হয়েছে। নারায়ণী সেনার সম্পাদক অমিত মিশ্রকে কোতয়ালি থানায় আটকে রাখা হয়েছে। তাদের সভাপতি মনীশ যাদবকে লখনউতে আটক করা হয়েছে। মথুরার জেলাশাসক নভনীত সিং চাহাল বলেছেন, মথুরায় কাউকেই শান্তি ও সম্প্রীতি ভঙ্গ করতে দেয়া হবে না। তিনি ও পুলিশ সুপার গৌরব গ্রোভার বলেছেন, মন্দির ও মসজিদ দুই জায়গাতেই নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। কাওয়ামি একতা মঞ্চের তরফ থেকেও মুখ্যমন্ত্রীকে আরো নিরাপত্তা বাহিনী মোতায়েন করার অনুরোধ করা হয়েছে।

This news is sponsored by STP Tax Consultant

মসজিদে শ্রীকৃষ্ণের মূর্তি বসানো নিয়ে প্রশাসনের অনুমতি চেয়েছিল হিন্দু মহসভা। কিন্তু তাদের ওই অনুরোধ খারিজ করা হয়েছে। জেলাশাসক জানিয়েছেন, শান্তিভঙ্গ হতে পারে, এমন কোনো অনুষ্ঠানের অনুমতি দেয়ার কোনো প্রশ্নই নেই। এর আগে হিন্দু মহসভার নেত্রী রাজ্যশ্রী চৌধুরী দাবি করেছিলেন, আগামী ৬ ডিসেম্বর বাবরি ধ্বংসের দিন তারা শাহি ইদগাহে শ্রীকৃষ্ণের মূর্তি বসাবেন। আর মহা-জলাভিষেক করে পুরো জায়গাটা পবিত্র করা হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

1 × 3 =