তৃণমূল সুপ্রিমোকে বাঘিনী, কংগ্রেসকে ভুলে সমান্তরাল সমঝোতায় নয়, শিবসেনা

This News is Presented by Shyam Sundar Jewellers

শিবসেনার মুখপত্র সামনায় মমতাকে ‘বাঘিনী’ বলে সম্মোধন করা হয়েছে, আবার অন্যদিকে, কংগ্রেসকে বাদ দিয়ে সমান্তরাল জোট তৈরিও ব্যাপক সমালোচনা করা হয়েছে। তৃণমূল সুপ্রিমোকে বাঘিনীর সঙ্গেও তুলনা করা হয়েছে। কিন্তু, জাতীয় রাজনীতিতে তৃণমূল নিজের জমি দখলের লড়াইয়ে যেভাবে কংগ্রেসের সঙ্গে ঠান্ডা লড়াইয়ে নেমে পড়েছে, তা একেবারেই মেনে নিচ্ছেন না উদ্ধব ঠাকরেরা। বরং পরোক্ষে রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধীদেরই পাশে দাঁড়িয়েছে শিবসেনা।

মুম্বই সফরে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, ইউপিএ-এর আর কোনও অস্তিত্ব নেই৷ সামনায় কিন্তু বলা হয়েছে, “নরেন্দ্র মোদির এই মুহূর্তে এনডিএ-র প্রয়োজন নেই তবে, আমাদের ইউপিএ প্রয়োজন রয়েছে।” উদ্ধব-আদিত্যদের মতে, কংগ্রেসকে বাদ দিয়ে কোনওরকম জোট করা মানে, তা পরোক্ষভাবে বিজেপিরই হাত শক্ত করবে। ইউপিএ জোটের প্রয়োজনীয়তা বোঝাতে গিয়ে বলা হয়েছে, “নরেন্দ্র মোদীর এনডিএকে প্রয়োজন নেই। কিন্তু বিরোধীদের অবশ্যই ইউপিএকে দরকার।”

This news is sponsored by STP Tax Consultant

কোনও রাজনৈতিক দলের সরাসরি নাম না করে বলা হয়েছে, “যদি কংগ্রেসের নেতৃত্বে ইউপিএ জোট নিয়ে কারও কোনও সমস্যা হয়, তাহলে তাদের উচিত সেই নিয়ে সরাসরি কথা বলা।” এ ক্ষেত্রে কোথাও তৃণমূলের নাম নেওয়া হয়নি ঠিকই, তবে উদ্ধব ঠাকরেদের আঙুল যে কোনদিকে ইঙ্গিত করছে, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen + one =