দূষণ রুখতে আগামী ৭ দিন স্কুল-কলেজ, অনলাইনেই চলবে অফিস, ঘোষণা কেজরীর

This News is Presented by Shyam Sundar Jewellers

দীপাবলির পর দিল্লি ও সংলগ্ন এলাকাগুলিতে বায়ুদূষণ ভয়ঙ্কর পর্যায়ে পৌঁছেছে।ভয়াবহ পরিস্থিতি নিয়ে সুপ্রিম কোর্টের ভর্ৎসনা। এরপরই দিল্লির দূষণ নিয়ন্ত্রণে তৎপর কেজরিওয়াল সরকার। শনিবার জারি হল একগুচ্ছ নির্দেশিকা।

সুপ্রিম কোর্টের প্রশ্নবাণের পরই শনিবার তড়িঘড়ি বৈঠকে বসেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। বৈঠকে উপস্থিত ছিলেন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন , পরিবেশ মন্ত্রী গোপাল রাই ও রাজ্যের মুখ্যসচিব। টানা কয়েক ঘণ্টা বৈঠক চলার পরই রাজ্য সরকারের তরফে জানানো হয়, সোমবার থেকে সাতদিনের জন্য দিল্লির সমস্ত স্কুল বন্ধ থাকবে।  সরকারি দফতরগুলিতেও বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে আগামী সাতদিনের জন্য।

This news is sponsored by STP Tax Consultant

নির্মাণকাজে সবথেকে বেশি ধুলিকণা উৎপন্ন হওয়ায় আগামী ১৪ থেকে ১৭ নভেম্বর অবধি দিল্লি জুড়ে সমস্ত রকমের নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।সম্ভব হলে বেসরকারি সংস্থাগুলোকেও তাঁদের কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমে পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া জরুরী দরকার ছাড়া বাড়ি থেকে না বের হওয়ার নির্দেশ জারি করা হয়েছে।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির এনভি রামানার বেঞ্চ পরামর্শ দেয়, দূষণের হাত থেকে জনতাকে বাঁচাতে আগামী ২ দিন সম্পূর্ণ লকডাউন করা হোক দিল্লি শহরে। এ নিয়ে মুখ্যমন্ত্রী কেজরিয়াল একটি জরুরি বৈঠকে বসেন। দীর্ঘক্ষণ বৈঠকের পর লকডাউন জারি করার সিদ্ধান্ত থেকে সরে আসে প্রশাসন। অন্যান্য বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করে দূষণ কমানোর পক্ষেই সওয়াল করেন প্রশাসনিক কর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen − eight =