আজ টি-টোয়েন্টির ইতিহাসে নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেতে চলেছে ক্রিকেট বিশ্ব

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। নিউজিল্যান্ড, বা অস্ট্রেলিয়া কোনও দলই টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারেনি। অস্ট্রেলিয়া তবু এক বার ফাইনালে উঠেছিল। নিউজিল্যান্ড এই প্রথম ফাইনাল খেলছে। সুতরাং এবার নতুন চ্যাম্পিয়ন দেখবে ক্রিকেট বিশ্ব।

 

This news is sponsored by STP Tax Consultant

নিউজিল্যান্ড, বা অস্ট্রেলিয়া কোনও দলই টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারেনি। অস্ট্রেলিয়া তবু এক বার ফাইনালে উঠেছিল। নিউজিল্যান্ড এই প্রথম ফাইনাল খেলছে।

নিউজিল্যান্ডের এর আগে সেরা পারফরম্যান্স দু’ বার সেমিফাইনালে ওঠা। ২০০৭ এবং ২০১৬ সালে তারা শেষ চারে উঠেছিল। ২০০৭ সালে কিউইদের হারতে হয়েছিল পাকিস্তানের কাছে। পাকিস্তান জিতেছিল ৬ উইকেটে। গত বার, অর্থাৎ ২০১৬ সালের বিশ্বকাপেও নিউজিল্যান্ড শেষ চারে উঠেছিল। ইংল্যান্ডের কাছে তারা হেরেছিল ৭ উইকেটে।

২০০৯, ২০১০, ২০১২ সালে গ্রুপ পর্বের বাধা টপকে সুপার এইটে উঠেছিল নিউজিল্যান্ড। কিন্তু তারপর আর এগোতে পারেনি। ২০১৪ সালে প্রথম রাউন্ডেই ছিটকে যায় তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া ২০১০ সালে ফাইনালে উঠেছিল। সে বার তারা ফাইনালে হারে ইংল্যান্ডের কাছে। এ ছাড়া তারা দু’ বার সেমিফাইনালে গিয়েছিল, ২০০৭ এবং ২০১২ সালে। ২০০৯ সালে তারা প্রথম রাউন্ডেই ছিটকে যায়। সেটিই অস্ট্রেলিয়ার সবথেকে খারাপ পারফরম্যান্স। ২০১৪ এবং ২০১৬ সালে সুপার ১০ রাউন্ড থেকে ছিটকে যায় অস্ট্রেলিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 − one =