আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল, পাকিস্তান না অস্ট্রেলিয়া, কার সম্ভাবনা বেশি?

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মাঠে নামছে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

 

This news is sponsored by STP Tax Consultant

গ্রুপ পর্বের পাঁচ ম্যাচের সবগুলো জিতে সেমিফাইনালে আসা পাকিস্তানের সঙ্গে অস্ট্রেলিয়ার ম্যাচটি হাড্ডাহাড্ডি হবে এমনটাই আশা সবার।
কারণ দুই দলের ব্যাটার ও বোলাররাই রয়েছে তুখোড় ফর্মে।

বাবর আজম, রিজওয়ান, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজদের চার ছয়ের জবাব দিতে রয়েছেন ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল ও স্মিথরা।

হারিস রউফ, শাহিন আফ্রিদি বা শাদাবরা যেমন ফর্মে রয়েছেন তেমনই ফর্মে রয়েছেন পেট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজলউডও। তাই জমজমাট একটি সেমিফাইনালের আশা করা যায়।

বিশ্বকাপে পাকিস্তানের সেরা পারফর্মার যারা:
ব্যাটিংয়ে সর্বোচ্চ রান বাবর আজমের (২৬৪)। এরপর রয়েছেন মোহাম্মদ রিজওয়ান। তার রান ২১৪। বোলিংয়ে হারিস রউফ নিয়েছেন আট উইকেট।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সেরা পারফর্মার যারা:
ব্যাটিংয়ে ডেভিড ওয়ার্নার রান করেছেন ১৮৭। অ্যারন ফিঞ্চ করেছেন ১৩০ রান। বোলিংয়ে অ্যাডাম জাম্পা শিকার করেছেন ১১ উইকেট। এরপর জস হ্যাজলউড শিকার করেছেন আট উইকেট।

বিশ্বকাপে দু’দলের রেকর্ড:
২০০৭ সালে চালু হওয়া এ টুর্নামেন্টের উদ্বোধনী আসরেই শিরোপার খুব কাছ থেকে ফিরেছে পাকিস্তান। পাঁচ রানের ব্যবধানে হেরে সেবার রানার্স আপ হয় দলটি। হারের শোক ভুলে ঠিকই ২০০৯ সালে ক্রিকেটের সংক্ষিপ্ত এ সংস্করণের শিরোপা জিতে নেয় পাকিস্তান। যদিও এরপরে আর ফাইনাল খেলা হয়নি তাদের।

এদিকে এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে কোনো শিরোপ জেতা হয়নি অস্ট্রেলিয়ার। একবার ফাইনাল খেললেও সে ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া।

ক্রিকইনফোর তথ্য অনুযায়ী, সর্বশেষ পাঁচ বারের দেখায় অস্ট্রেলিয়া-পাকিস্তান দুদলই দুটি করে ম্যাচ জিতেছে। কোনো ফল হয়নি একটি ম্যাচে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen + 2 =