নাগাল্যান্ডে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল

This News is Presented by Shyam Sundar Jewellers

উত্তপ্ত হয়ে উঠছে উত্তর-পূর্বের রাজ্য নাগাল্যান্ড। গতকাল রাত থেকেই তীব্র উত্তেজনা সেখানে। শনিবার রাতে নিরাপত্তা বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন গ্রামবাসী। টুইট করে তার তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন তিনি। তারপরেই তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ওব্রায়েন জানিয়েছিলেন, তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল যাবে নাগাল্যান্ডে।

শনিবার রাতে নাগাল্যান্ডের ঘটনা ঘটার পরেই তৃণমূল ঘোষণা করে তাদের দলের তরফে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল সোমবার নাগাল্যান্ড যাবেন। সেখানে উপদ্রুত এলাকায় গিয়ে তারা মানুষের সঙ্গে কথা বলবেন। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয়, সোমবার সকাল থেকে লোকসভা এবং রাজ্যসভায় আলাদা আলদা ভাবে আলোচনার দাবিতে অ্যাডজারনমেন্ট নোটিশ দেওয়া হয়েছে বিরোধীদের তরফে।

This news is sponsored by STP Tax Consultant

তৃণমূলের তরফে ইতিমধ্যেই সুখেন্দু শেখর রায় এই নোটিশ জমা দিয়ে আলোচনা চেয়েছেন রাজ্যসভায়। ইতিমধ্যেই লোকসভা এবং রাজ্যসভায় অ্যাডজারনমেন্ট নোটিশ দিয়েছে কংগ্রেস এবং আরজেডি (RJD)। আরজেডির তরফে রাজ্যসভাতেও আলোচনা চাওয়া হয়েছে।
নাগাল্যান্ডের ঘটনার কড়া সমালোচনা করেছেন নাগাল্যান্ডের বিজেপি নেতৃত্বও। সেরাজ্যেক বিজেপি সভাপতি এবং মন্ত্রী তেমজেন ইম্মা আলং ঘটনার কড়া সমালোচনা করেছেন। তিনি বলেছেন, গোয়েন্দাদের তথ্য নিয়ে যে প্রশ্ন উঠছে, তা নিছকই অজুহাত। এই ঘটনা গণহত্যার সামিল বলে তীব্র আক্রমণ করেছেন তিনি। তার জন্য কেন্দ্রের কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। নাগাল্যান্ডে এই নিয়ে তুমুল উত্তেজনা তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

16 − sixteen =