পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

This News is Presented by Shyam Sundar Jewellers

এবার পালা ছোট লালবাড়ি দখলের লক্ষ্যে লড়াইয়ের। ইতিমধ্যেই একাধিক জায়গায় দেওয়াল লিখনও শুরু হয়ে গেছে। পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণার আগে দলের নেতাদের নিয়ে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোররাও। দীর্ঘ বৈঠকের পর অবশ্য প্রার্থী তালিকা প্রকাশ করেন তৃণমূল নেত্রী। দলীয় সূত্রে খবর, প্রার্থী তালিকা ঘোষণায় এক ব্যক্তি, এক পদ নীতিতেই প্রাধান্য দেওয়া হয়েছে। তবে কিছুক্ষেত্রে তার ব্যতিক্রমও হতে পারে বলে মনে করছিলেন অনেকেই।প্রশাসক মণ্ডলীতে থাকা ৪ বিধায়কের পাশাপাশি আরও ২ বিধায়ককে প্রার্থী তালিকায় জাগয়া দেওয়া হয়েছে।

১২৬ কেন্দ্রে তৃণমূলের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে বলে ঘোষণা করেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। অন্যান্য দলকে ছাড়া হয়েছে ১৮টি আসন। তালিকায় গুরুত্ব পেয়েছেন মহিলা ও সংখ্যালঘুরা। ৮৭ জন বিদায়ী কাউন্সিলর প্রার্থী হয়েছেন। প্রার্থী করা হয়নি ৩৯ জনকে। ৮০ জন পুরুষ ও ৬৪ জন মহিলাকে টিকিট দিয়েছে তৃণমূল। সংখ্যালঘু সম্প্রদায়ের প্রার্থী ২৩ জন। তার মধ্যে দু’জন খৃষ্ট্রান। তালিকায় সমাজের সব শ্রেণির প্রতিনিধিত্ব রয়েছে বলে জানিয়েছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

This news is sponsored by STP Tax Consultant

এ দিন সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় জানান, দলের প্রয়োজনে ৬ বিধায়ককেই তালিকায় রাখা হয়েছে। অর্থাৎ প্রশাসক মণ্ডলীতে থাকা ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবব্রত মজুমদার ও দেবাশিস কুমার এবারও টিকিট পাচ্ছেন। পাশাপাশি আরও ২ বিধায়কও ওই তালিকায় জায়গা পাচ্ছেন। এ ছাড়া, সাংসদ হওয়া সত্ত্বেও টিকিট দেওয়া হচ্ছে মালা রায়কে। তবে প্রার্থী তালিকায় নাম নেই রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের। তাঁর স্ত্রীকে টিকিট দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। মনে করা হচ্ছে, অভিজ্ঞতার কথা মাথায় রেখেই ওই সিদ্ধান্ত নিয়েছে দল। অতীন ঘোষ, দেবব্রত মজুমদার বা দেবাশিস কুমার , এরা প্রত্যেকেই কলকাতা পুরসভার মেয়র পারিষদ হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করেছেন। পুরসভায় তাঁদের দীর্ঘদিনের অভিজ্ঞতা। তবে মেয়র পদপ্রার্থীর নাম এখনও ঘোষণা করা হয়নি। ভোটের পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন পার্থ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × two =